ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

ভোমরা স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০২, ১৫ এপ্রিল ২০২৪  
ভোমরা স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু

পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষ্যে টানা ৫ দিন বন্ধ থাকার পর সোমবার (১৫ এপ্রিল) থেকে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি  কার্যক্রম শুরু হয়েছে। ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মধ্যে।

এর আগে, গত ১০ এপ্রিল (বুধবার) থেকে ১৪ এপ্রিল (রোববার) পর্যন্ত টানা ৫ দিন এই বন্দরের কার্যক্রম বন্ধ ছিল। তবে, এসময়ে পাসপোর্টধারী যাত্রীরা বাংলাদেশ ও ভারতের মধ্যে যাতায়াত করেছেন।

ভোমরা স্থল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের (ভারপ্রাপ্ত) সভাপতি শেখ এজাজ আহমেদ স্বপন বলেন, ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনা করে এবং সর্ব সম্মতিক্রমে গত ১০ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা ৫ দিন উভয় দেশের বন্দরে আমদানি-রপ্তানি বাণির্জ্যিক কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। ছুটি শেষে আবারো উভয় দেশের মধ্যে পণ্য পরিবহন স্বাভাবিক হয়েছে। কর্মচাঞ্চল্য ফিরে এসেছে এই বন্দর ব্যবহারকারীদের মধ্যে।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ (এসআই) মাজরিহা হোসাইন বলেন, বন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকলেও এসময়ে পাসপোর্টধারী যাত্রীরা স্বাভাবিকভাবেই যাতায়াত করেছেন।

ভোমরা স্থলবন্দর শুল্ক ষ্টেশনের রাজস্ব কর্মকর্তা নাজমুল হক বলেন, বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। প্রতিদিন ভারতের ঘোজাডাঙ্গা বন্দর দিয়ে প্রায় ৩০০ থেকে ৩৫০টি পণ্যবাহী ট্রাক এই বন্দরে প্রবেশ করে। 

শাহীন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়