ঢাকা     শুক্রবার   ৩১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪৩১

লক্ষ্মীপুরের ২ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ১১ জন  

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২০, ১৫ এপ্রিল ২০২৪   আপডেট: ২১:২০, ১৫ এপ্রিল ২০২৪
লক্ষ্মীপুরের ২ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ১১ জন  

দেশে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগর উপজেলায় ১১ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। সোমবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এ দুই উপজেলায় ১৪ জন ভাইস চেয়ারম্যান ও ৬ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। প্রার্থীরা অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, কমলনগর উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ৬ জন। তারা হলেন, উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আহসান উল্লাহ হিরন, উপজেলা আওয়ামী লীগের সদস্য বাবুল মিয়া, জেলা স্বেচ্ছাসেবক লীগের শ্রম বিষয়ক সম্পাদক আবদুর রহমান দিদার, চরকাদিরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা খালেদ সাইফুল্লাহ ও ভিপি নুরনবী। এছাড়া এ উপজেলায় ৪ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।

রামগতি উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৫ জন। তারা হলেন, উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ, জামশেদা জাং চৌধুরী, রোকেয়া বেগম ও মাহবুবুর রহমান টিপু। এ উপজেলায় ১০ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আগামী ৮ মে দেশে প্রথম ধাপে ১৫২টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগর উপজেলায় রয়েছে। ১৭ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, ১৮ থেকে ২০ এপ্রিল আপিল, ২১ এপ্রিল আপিল নিষ্পত্তি, ২২ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ও ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

এবারের নির্বাচনে কোনো প্রার্থীকে দলীয় প্রতীক বরাদ্দ দেওয়া হবে না বলে আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে। দলের কোনো নেতার প্রার্থী হতেও বাধা নেই। বিএনপি এ নির্বাচনে অংশ নিচ্ছে না।

লিটন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়