ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

গোপালগঞ্জে ৩ রোভার স্কাউট সদস্যের হেঁটে ১৫০ কি.মি. পরিভ্রমণ শুরু

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৫, ১৮ এপ্রিল ২০২৪  
গোপালগঞ্জে ৩ রোভার স্কাউট সদস্যের হেঁটে ১৫০ কি.মি. পরিভ্রমণ শুরু

প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনের লক্ষ্যে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণ শুরু করেছে গোপালগঞ্জ জেলা রোভারের তিন সদস্য।

আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে থেকে যাত্রা শুরু করে এবং কুয়াকাটার খানাবাদ ডিগ্রি কলেজে (পটুয়াখালী) গিয়ে শেষ হবে বলে জানিয়েছেন রোভার সদস্যরা। 

রোভার স্কাউটদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড প্রেসিডেন্ট রোভার স্কাউট (পিআরএস) অর্জনের লক্ষ্যে সেবাস্তরে রোভারদের হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কিলোমিটার অথবা সাইকেলযোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে একটি প্রোগ্রাম সম্পন্ন করতে হয়, যা স্কাউটিংয়ে র‌্যাম্বলিং বা পরিভ্রমণ বলা হয়। যাত্রাকালে রোভারদের উৎসাহ দিতে ছুটে আসেন সরকারি শেখ মুজিবুর রহমান কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহাদাত হোসেনসহ রোভার ও গার্ল ইন রোভাররা।

পরিভ্রমণ শুরু করা রোভারের তিন সদস্যরা হলেন, বশেমুরবিপ্রবির অনিক কুমার সাহা, কোটালীপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ কলেজের অমিত হাসান ও কোটালীপাড়া সরকারি আদর্শ কলেজের কেএম মাশরাফি।

পরিভ্রমণে অংশ নেওয়া অনিক কুমার সাহা বলেন, ‘গাছ লাগিয়ে ভরব এ দেশ, তৈরি করব সুখের বাংলাদেশ’, ‘সোনালী আঁশে দেশ গড়ি, প্লাস্টিক পণ্য বর্জন করি’, ‘আইন মেনে পথ চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’— তিনটি স্লোগান নিয়ে সাধারণ মানুষ ও পথচারীদের মাঝে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে যাত্রা শুরু করা হয়েছে। 

তিনি আরও বলেন, ‘হেঁটে দেড়শত কিলোমিটার শেষ করার মধ্য দিয়ে আমরা বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সঙ্গে সাক্ষাৎ করার সুযোগ পাব, পাশাপাশি সাধারণ মানুষদের মাঝে আমাদের সচেতনতা বার্তা পৌঁছাতে পারব। সর্বোপরি পায়ে হেঁটে ঘুরতে গিয়ে বিচিত্র অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাব। পরবর্তীতে এই অভিজ্ঞতা কাজে লাগবে। আমরা যেন ভালোভাবে এই যাত্রা শেষ করতে পারি, এ জন্য সকলে দোয়া করবেন।’ 

এ ব্যাপারে জেলা রোভারের সম্পাদক মজনুর রশিদ বলেন, মূলত প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনে তাদের এ পথ পাড়ি দেওয়া। তারা যেন সকলে সুস্থভাবে আল্লাহ রহমতে তাদের গন্তব্য ও নিদিষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারে। তাদের এই যাত্রা সফল ও স্বার্থক হয় সেই দোয়া করেন তিনি।
 

বাদল/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়