ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ, ব্যাঙের বিয়ে

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১০, ২৩ এপ্রিল ২০২৪  
বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ, ব্যাঙের বিয়ে

তীব্র দাবদাহে পুড়ছে রাজশাহী অঞ্চল। সকাল থেকেই প্রচণ্ড রোদে তেঁতে উঠেছে পথ-ঘাট। টানা দাবদাহের কারণে ভুট্টা ও পাটসহ নানা ধরনের ফসল ঝলসে গেছে। সেচ সংকটে পড়েছে বোরো ধানের খেত। ঝরে পড়ছে গাছের আম। ছোট অবস্থাতেই ফেটে যাচ্ছে লিচু। এমন পরিস্থিতি থেকে রক্ষা পেতে ও বৃষ্টির ফরিয়াদ জানিয়ে রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। 

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ১১টার দিকে রাজশাহীর পুঠিয়ায় ইসতিসকার নামাজ আদায় করেন মুসল্লিরা। পিএন মডেল উচ্চবিদ্যালয় মাঠে পুঠিয়া উপজেলা ওলামা পরিষদ এই নামাজের আয়োজন করে। এতে ইমামতি করেন মাওলানা মোহাম্মদ আনোয়ারুল ইসলাম। দুই রাকাত নামাজ শেষে রাজশাহীসহ সারা দেশে বৃষ্টির জন্য বিশেষ দোয়া করা হয়। মোনাজাত থেকে প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষায় দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়।

এর আগে, গতকাল সোমবার রাজশাহীর চারঘাট উপজেলার তাতারপুর গ্রামে বৃষ্টির জন্য ব্যাঙের বিয়ে দেওয়া হয়। দুপুর থেকে বিকেল পর্যন্ত গ্রামের ৬০ থেকে ৭০টি বাড়িতে বৃষ্টির জন্য গান গাওয়া শেষে বিয়ের অনুষ্ঠান হয়। বিয়ে শেষে সন্ধ্যায় ছিল খাওয়াদাওয়ার আয়োজন। ইউসুফ আলী ও হাবিবা খাতুন নামের দুই শিক্ষার্থীর উদ্যোগে এই বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গত ১৭ এপ্রিল রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সবশেষ মঙ্গলবার তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সোমবার তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস। তার আগের দুই দিন ছিল ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সবশেষ গত ১৪ এপ্রিল রাজশাহীতে মাত্র দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছিল। এর আগে ৩০ মার্চ রাতে রাজশাহীতে মাত্র ১ মিলিমিটার বৃষ্টি হয়েছিল।

কেয়া/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়