ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

১৫০ কিলোমিটার পায়ে হেঁটে কুয়াকাটায় ৩ রোভার সদস্য

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৩, ২৩ এপ্রিল ২০২৪  
১৫০ কিলোমিটার পায়ে হেঁটে কুয়াকাটায় ৩ রোভার সদস্য

গোপালগঞ্জ থেকে হেঁটে পটুয়াখালীর কুয়াকাটায় পৌঁছালেন গোপালগঞ্জ জেলা রোভারের তিন সদস্য।

১৫০ কিলোমিটার পায়ে হেঁটে গোপালগঞ্জ থেকে পটুয়াখালীর কুয়াকাটায় পৌঁছালেন গোপালগঞ্জ জেলা রোভারের তিন সদস্য।

সোমবার (২২ এপ্রিল) রাতে কুয়াকাটার খানাবাদ ডিগ্রি কলেজে এসে পৌঁছান তারা। গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে গোপালগঞ্জ থেকে পরিভ্রমণ শুরু করেন তারা।

‘প্লাস্টিক দূষণ সমাধানে, শামিল হই একসাথে’, 'মাদক পরিহার করি, সুস্থ জীবন গড়ি', ‘ট্রাফিক আইন মানব, নিরাপদ সড়ক গড়ব’ এমনসব স্লোগানকে সামনে রেখে পরিভ্রমণে আসা ওই তিন রোভার সদস্য হলেন- গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র অনিক কুমার সাহা, কোটালীপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ সম্মান দ্বিতীয় বর্ষের মো. অমিত হাসান এবং সম্মান প্রথম বর্ষের কে এম মাসরাফি।

পরিভ্রমণে অংশ নেওয়া অনিক কুমার সাহা বলেন, ‘সোনালী আঁশে দেশ গড়ি, প্লাস্টিক পণ্য বর্জন করি’, ‘আইন মেনে পথ চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এই সকল স্লোগান নিয়ে আমরা সাধারণ মানুষ ও পথচারীদের মাঝে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে যাত্রা শুরু করেছিলাম। হেঁটে দেড়শত কিলোমিটার শেষ করার মধ্য দিয়ে আমরা বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সঙ্গে সাক্ষাৎ করার সুযোগ পেয়েছি, পাশাপাশি সাধারণ মানুষদের মাঝে আমাদের সচেতনতা বার্তা পৌঁছাতে পেরেছি।

তাদের দলনেতা অনিক সাহা বলেন, ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়তে দরকার স্মার্ট নাগরিক। কিন্তু বর্তমান যুবসমাজ নেশাসহ নানা অপরাধে জড়িয়ে গেছে। নিজেদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে ও দক্ষ জনবল তৈরিতে স্কাউট তথা রোভারিংয়ের বিকল্প নেই।

কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজেরে অধ্যক্ষ সি এম সাইফুর রহমান খান বলেন, এই তিন স্কাউট সদস্য আমাদের কলেজে পৌঁছে তাদের এই পরিভ্রমণ শেষ করে। এই ধরনের কাজ প্রতিটি স্কাউটকে আত্মনির্ভরশীল করে তোলে। তাদের এই ১৫০ কি.মি. পায়ে হেঁটে কুয়াকাটায় পৌঁছানোর মাধ্যমে তারা যে ম্যাসেজটা দিয়েছে এটা এই সমাজের একটি প্রয়োজনীয় বিষয় বলব। প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড একজন স্কাউট সদস্যর জীবনে বড় একটি অর্জন। আমি দোয়া করি এই পরিভ্রমণে আসা তিনটি ছেলেই যাতে এই অর্জনটা নিতে পারে।

ইমরান/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়