ঢাকা     বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ২ ১৪৩১

মোংলা বন্দরে কন্টেইনারবাহী জাহাজ ভেড়ার রেকর্ড

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৪, ২৯ এপ্রিল ২০২৪  
মোংলা বন্দরে কন্টেইনারবাহী জাহাজ ভেড়ার রেকর্ড

বাগেরহাটের মোংলা সমুদ্র বন্দরে এক মাসে সর্বোচ্চ ৮টি কন্টেইনারবাহী জাহাজ ভিড়েছে। সোমবার (২৯ এপ্রিল) দুপুরে লাইবেরিয়ার পতাকাবাহী ‌‘এমভি মার্কস পং’ নামের জাহাজ বন্দরের ৭ নম্বর জেটিতে ভেড়ে। আর এর মাধ্যমে চলতি এপ্রিল মাসে সর্বোচ্চ সংখ্যক জাহাজ আসার রেকর্ড করে দেশের অন্যতম এই সমুদ্র বন্দর।

মোংলা বন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক (বোর্ড ও জনসংযোগ বিভাগ) মো. মাকরুজ্জামান জানান, করোনা মহামারির পর মোংলা বন্দরে প্রতি মাসে চার থেকে পাঁচটি কনটেইনারবাহী জাহাজ আগমন করছিল। চলতি মাসে তা বেড়ে আটটি হয়েছে। বন্দরে আধুনিক কন্টেইনার হ্যান্ডলিং ইকুইপমেন্ট সংযোজনের ফলে জেটি থেকে দ্রুত সময়ের মধ্যে কন্টেইনার খালাস ও বোঝাই সম্ভব হচ্ছে। একই সঙ্গে গিয়ারলেস জাহাজ হ্যান্ডলিংয়ের সুযোগ সৃষ্টি হওয়ায় কন্টেইনারবাহী সমুদ্রগামী জাহাজের আগমন বৃদ্ধি পেয়েছে। ফলশ্রুতিতে বন্দর ব্যবহারকারীদের মোংলা বন্দরের প্রতি আস্থা বাড়ার পাশাপাশি তাদের সময় এবং অর্থের সাশ্রয় হচ্ছে।

চলতি এপ্রিল মাসের বিভিন্ন সময়ে মোংলা বন্দর জেটিতে ‘এমভি কোটা টেনেগা’, ‘এমভি কোটা রানচাক’, ‘এমভি মার্কস ভিলাডিভসটক’, ‘এমভি মার্কস কুইনজু’, ‘এমভি মার্কস চট্টগ্রাম’, ‘এমভি মার্কস’ বন্দরের বিভিন্ন জেটিতে ভেড়ে। বর্তমানে বন্দর জেটিতে গড়ে প্রতি সপ্তাহে দুটি করে কন্টেইনার জাহাজ আগমন করছে।

শহিদুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়