ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

হিলিতে কমেছে পেঁয়াজের দাম

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৩, ৫ মে ২০২৪  
হিলিতে কমেছে পেঁয়াজের দাম

ভারত থেকে আমদানির খবরে দিনাজপুরের হিলি বাজারে কমেছে পেঁয়াজের দাম। একদিনের ব্যবধানে বাজারে নিত্যপ্রয়োজনীয় এই খাদ্য পণ্যটির দাম কমেছে কেজিতে ১০ টাকা। প্রকারভেদে ৭০ টাকার পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে। আগামী দুই একদিনের মধ্যে এই বন্দরে ভারতীয় পেঁয়াজ আসতে পারে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।  

রোববার (৫ মে) বিকেলে হিলি বাজার ঘুরে জানা যায়, ভারতীয় পেঁয়াজ আমদানির খবরে বাজারে কমতে শুরু করেছে দেশি পেঁয়াজের দাম। গতকাল যে পেঁয়াজ খুচরা বিক্রি হয়েছিলো ৭০ টাকা কেজি দরে, আজ তা বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজিতে।

বাজারে পেঁয়াজ কিনতে আসা আব্দুল খালেক বলেন, এক মাস আগেও পেঁয়াজের দাম ছিল ৪০ টাকা কেজি। তা বেড়ে ৭০ টাকা কেজি হয়েছিল। গত তিন দিন আগেও ৭০ টাকায় পেঁয়াজ কিনেছিলাম। আজ তা কিনলাম ৬০ টাকা কেজি দরে। শুনলাম ভারত থেকে পেঁয়াজ আমদানি হবে। যদি ভারত থেকে পেঁয়াজ আমদানি হয় তাহলে মনে হয় দাম আরও কমে যাবে। 

হিলি বাজারে পেঁয়াজ পাইকারি ব্যবসায়ী ফেরদৌস রহমান বলেন, গত ৫ মাস আগে ভারত সরকার পেঁয়াজ আমদানি বন্ধ করে দেয়। পরে দাম বেড়ে ৭০ টাকা কেজিতে পৌঁছায় নিত্যপ্রয়োজনীয় এই খাদ্য পণ্যটির। গতকাল ভারত সরকার পেঁয়াজ আমদানির ওপর নিষেধাজ্ঞা তুলে নেন। আমদানিকারকরা এই বন্দরে পেঁয়াজ আমদানির প্রস্তুতি নিচ্ছেন। ভারত থেকে পেঁয়াজ আমদানি হলে দাম কমে যাবে। এজন্য দেশি মোকামগুলোতে দাম কমে গেছে। আমরা কম দামে কিনে কম দামে পেঁয়াজ বিক্রি করছি। 

মোসলেম/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়