ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

ধর্ষণ ও ভ্রূণ হত্যা মামলায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৩, ৮ মে ২০২৪  
ধর্ষণ ও ভ্রূণ হত্যা মামলায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

গ্রেপ্তারকৃত ছাত্রলীগ নেতা ইকবাল হাসান বিজয়

ধর্ষণ ও ভ্রূণ হত্যার অভিযোগে ফেনীর সোনাগাজী উপজেলার চরচান্দিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইকবাল হাসান বিজয়কে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (৭ মে) রাতে শহরের পুলিশ কোয়ার্টার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিজয় একই ইউনিয়নের মনোহর আলী মিয়া বাড়ির আবদুল্লাহ আল মামুন প্রকাশ বাবুলের ছেলে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৮ এপ্রিল দুপুরের দিকে এক তরুণী তার বান্ধবীকে নিয়ে ঢাকা থেকে সোনাগাজী চরচান্দিয়া ইউনিয়ন পরিষদে আসেন। তারা চেয়ারম্যান মোশারফ হোসেন মিলনের সঙ্গে দেখা করেন এবং ঘটনার বর্ণনা দিয়ে সহযোগিতা চান। সে সময় ওই তরুণী নিজেকে অন্তঃসত্ত্বা বলে দাবি করেন। পরে তাদের কথা মতো ইউপি চেয়ারম্যান চার জন গ্রাম পুলিশ সদস্যের সঙ্গে ওই তরুণীকে ইউনিয়নের ওলামা বাজার এলাকায় বিজয়ের বাড়িতে পাঠান। গ্রাম পুলিশ সদস্যদের বাইরে অপেক্ষা করতে বলে বিজয় ওই দুই তরুণীকে নিয়ে বাড়ির ভেতরে প্রবেশ করেন।

আরও পড়ুন: বিয়ের দাবিতে ছাত্রলীগ নেতার বাড়িতে টিকটকার তরুণী

সেসময় গ্রাম পুলিশ সদস্য জসিম উদ্দিন বলেন, আমরা  বিজয়ের বাড়িতে পৌঁছালে দরজার সামনে সে আমাদের অপেক্ষা করতে বলে তরুণী ও সঙ্গে থাকা মেয়েকে ঘরে নিয়ে যায়। ঘটনা জানাজানি হলে, স্থানীয় মানুষজন ও সাংবাদিকরা বিজয়ের বাড়ি গেলে ঘরের দরজা খুলে বের হয়ে বিজয় মেহমানদের সঙ্গে কথা শেষ করে সাংবাদিকদের সঙ্গে বসে কথা বলবেন বলে জানান। অপেক্ষার এক ঘণ্টা পর খোঁজ নিয়ে জানতে পারি, বিজয় তাদের (দুই মেয়ে) নিয়ে বাড়ির পেছন দিক দিয়ে অজ্ঞাতস্থানে চলে গেছেন। 

জানা গেছে, গতকাল মঙ্গলবার দুপুরে ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আশেকুর রহমানের আদালতে বিজয়সহ পাঁচজনের বিরুদ্ধে ধর্ষণ ও ভ্রূণ হত্যা মামলা দায়ের করেন ওই তরুণী। মামলার অন্য আসামিরা হলেন- সোনাগাজী উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের হোসেন আহম্মদের ছেলে সুমন মিয়া (৪৫), রুহুল আমিনের ছেলে আনোয়ার হোসেন রনি (২২), আহম্মদ করিমের ছেলে মাহমুদুল করিম তুহিন (২১) এবং মো. লিটনের ছেলে মাহাদী (২২)। এ মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য ফেনী মডেল থানাকে নির্দেশ দিয়েছেন আদালত। 

সোনাগাজী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন সাইমুন বলেন, ঘটনাটি অবগত হয়ে তাকে (বিজয়) কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। দ্রুতই তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, গতকাল মঙ্গলবার রাতে সোনাগাজী থানার একটি মামলায় গ্রেপ্তার করা হয় বিজয়কে। পরে ধর্ষণ ও ভ্রূণ হত্যার অভিযোগে ফেনী আদালতে দায়েরকৃত মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে তাকে। আজ তাকে আদালতে পাঠানো হবে।

সাহাব/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়