ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

কক্সবাজারের ৩ উপজেলা পরিষদে জয়ী যারা

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৮, ৯ মে ২০২৪  
কক্সবাজারের ৩ উপজেলা পরিষদে জয়ী যারা

নির্বাচিত উপজেলা চেয়ারম্যান নুরুল আবছার (বায়ে), মোহাম্মদ হানিফ বিন কাশেম (মাঝে) ও জয়নাল আবেদীন

কক্সবাজার জেলার সদর, মহেশখালী ও কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। বুধবার (৮ মে) রাতে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফলাফল ঘোষণা করেন। এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়।   

সদর উপজেলায় সাবেক পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানকে ৮ হাজার ৭৩৬ ভোটে হারিয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোটরসাইকেল প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার। নুরুল আবছারের প্রাপ্ত ভোট ৩৬ হাজার ৫৩৬। মুজিবুর রহমান আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ২৭ হাজার ৮০০ ভোট। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান রশিদ মিয়া আর ফুটবল প্রতীক নিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত কক্সবাজার সিটি কলেজের অধ্যাপক রোমেনা আক্তার। তার প্রাপ্ত ভোটের সংখ্যা ৩৬ হাজার ৫৪২। তার প্রতিদ্বন্দ্বী চম্পা উদ্দিন কলস প্রতীক নিয়ে পেয়েছেন ২৬ হাজার ৫১৪ ভোট।

কুতুবদিয়া উপজেলায় পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুর ইসলাম চৌধুরীকে ২৩ হাজার ২৮৪ ভোটের ব্যবধানে পরাজিত করেন তারই আপন ভাতিজা মোহাম্মদ হানিফ বিন কাশেম। ফরিদুল ইসলাম মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৯৬৫ ভোট। মোহাম্মদ হানিফ বিন কাশেম ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ২৭ হাজার ২৪৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আসহাব উদ্দিন কুতুবী আনারস প্রতীক নিয়ে ৫ হাজার ৫২২ ভোট পেয়েছেন।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আকবর খাঁন উড়োজাহাজ প্রতীক নিয়ে ১৯ হাজার ৯৭৮ ভোট পেয়ে বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জুনায়েদুল হক চশমা প্রতীক নিয়ে ১৩ হাজার ২৫২ ভোট পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাছিনা আক্তার বিউটি কলস প্রতীক নিয়ে ২১ হাজার ৪৫৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দা মেহেরুন্নেছা ফুটবল প্রতীক নিয়ে পেয়েছেন ১৫ হাজার ১১০ ভোট।

মহেশখালী উপজেলা পরিষদ নির্বাচনে দোয়াতকলম প্রতীক নিয়ে ৩৮ হাজার ১২৯ পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জয়নাল আবেদীন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টুপি প্রতীক নিয়ে হাবিব উল্লাহ পেয়েছেন ৩৫ হাজার ৮৫৯ ভোট। ভাইস চেয়ারম্যান পদে বই প্রতীক নিয়ে আবু ছালেহ ২৫ হাজার ৬০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মইন উদ্দিন তোফাইল উড়োজাহাজ প্রতীক নিয়ে পেয়েছেন ১৯ হাজার ৬৭ ভোট। কলস প্রতীক নিয়ে মনোয়ারা কাজল ৪৫ হাজার ৮০৭ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীক নিয়ে মিনুয়ারা মিনু পেয়েছেন ২৬ হাজার ৯৪১ ভোট।

প্রথম ধাপে এ তিন উপজেলায় রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমার শেষ তারিখ ছিল ১৫ এপ্রিল। মনোনয়নপত্র বাছাই হয় ১৭ এপ্রিল, প্রত্যাহারের শেষ সময় ছিল ২২ এপ্রিল। আর ইভিএম এ ভোটগ্রহণ হয়।  

তারেকুর/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়