ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

আওয়ামী লীগ-বিএনপি নেতাদের হারিয়ে ব্যবসায়ীর চমক

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৪, ৯ মে ২০২৪  
আওয়ামী লীগ-বিএনপি নেতাদের হারিয়ে ব্যবসায়ীর চমক

নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দীন খান (মাঝে)।

নিজাম উদ্দীন খান পেশায় কাপড় ব্যবসায়ী, নেই রাজনৈতিক সম্পৃক্ততা। এবার উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে চমক দেখিয়েছেন তিনি। তার কাছে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হয়েছে আওয়ামী লীগ-বিএনপির নেতারা।

নিজাম উদ্দীন খান পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন। তার বাড়ি উপজেলার শালবাহান ইউনিয়নের শংকর পাড়া গ্রামে।

প্রথম ধাপের এ নির্বাচনে নিজাম উদ্দীন খান মোটরসাইকেল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন। তার কাছে পরাজিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এবং একজন বিএনপি থেকে অব্যাহতি পাওয়া নেতা।

বেসরকারিভাবে ঘোষিত ফলাফল অনুযায়ী চেয়ারম্যান পদে নিজাম উদ্দীন খান ৩৬ হাজার ৮৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তারুল হক মুকু ঘোড়া প্রতীকে পেয়েছেন ১১ হাজার ৮৬৫ ভোট। এছাড়া বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু আনারস প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৩৫৮ ভোট, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন কাপ-পিরিচ প্রতীকে পেয়েছেন ৫ হাজার ২৩৯ ভোট এবং আওয়ামী লীগ নেতা কাজী আনিছুর রহমান দোয়াত-কলম প্রতীকে পেয়েছেন ৯ হাজার ৯০৪ ভোট।

নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দীন খান বলেন, জনগণের সেবা করার ইচ্ছা থেকেই নির্বাচনে অংশ নিয়েছি। জনগণের ভালোবাসায় নির্বাচিত হয়েছি, জনগণের পাশে থেকে ভালোবাসার প্রতিদান দিতে চাই।

উল্লেখ্য, গত ৮ মার্চ পঞ্চগড় সদর, তেঁতুলিয়া ও আটোয়ারী; এই তিন উপজেলায় প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়।

নাঈম/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়