ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

টাঙ্গাইলে দুই শিক্ষাপ্রতিষ্ঠানের কেউ পাস করেনি

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ১৩ মে ২০২৪   আপডেট: ১৪:৫৫, ১৩ মে ২০২৪
টাঙ্গাইলে দুই শিক্ষাপ্রতিষ্ঠানের কেউ পাস করেনি

ফাইল ফটো

এ বছর এসএসসি পরীক্ষায় টাঙ্গাইলের সখীপুর ও নাগরপুর উপজেলার দুই শিক্ষাপ্রতিষ্ঠানের কেউ পাস করেনি। প্রতিষ্ঠান দুটি হলো- সখীপুর উপজেলার কালিয়া আড়াইপাড়া বালিকা উচ্চ বিদ্যালয় এবং নাগরপুর উপজেলার ইসলামাবাদ দারুচ্ছুন্নাহ আলিম মাদ্রাসা।

এর মধ্যে, কালিয়া আড়াইপাড়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয় এবং নাগরপুরের ইসলামাবাদ দারুচ্ছুন্নাহ আলিম মাদ্রাসা থেকে অংশ নেয় ২৭ জন শিক্ষার্থী।

জানা গেছে, কালিয়া আড়াইপাড়া বালিকা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয় ২০০০ সালে। তবে বিদ্যালয়টি এখনো এমপিওভুক্ত হয়নি। বিদ্যালয়টিতে বর্তমানে ১১ জন শিক্ষক ও তিনজন কর্মচারী রয়েছেন। ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীর সংখ্যা ৫৬ জন। ২০২১ সালে বিদ্যালয়টি এসএসসি পরীক্ষার অনুমতি পায়।

স্থানীয়রা জানান, এ বিদ্যালয়ে তেমন পড়াশুনা হয় না। শিক্ষকরা এসেই চলে যায়। শিক্ষার্থীও নেই তেমন। শুধুমাত্র এমপিওভুক্ত হওয়ার জন্য বিদ্যালয়টি চালু রাখা হয়েছে। বিগত সময়েও ওই বিদ্যালয়ে ফলাফল ভাল ছিল না।

জেলা শিক্ষা কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় এবার এসএসসি পরীক্ষায় পাসের হার ৮২.৩৫ শতাংশ এবং শতভাগ পাস করা শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ৪০টি। মাদ্রাসায় পাসের হার ৭৪.৩৭ শতাংশ এবং শতভাগ পাস করা শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা ২২টি।

সখীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হারুন অর রশিদ বলেন, এ বছর উপজেলায় এসএসসি পরীক্ষার ফলাফল ভালো হয়েছে। শুধু একটি প্রতিষ্ঠান ব্যতীত। কালিয়া আড়াইপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের কোনো শিক্ষার্থী পাস না করার বিষয়ে ব্যাখ্যা চাওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

নাগরপুর উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমদ বলেন, ইসলামাবাদ দারুচ্ছুন্নাহ আলিম মাদ্রাসার ২৭ শিক্ষার্থীর একজনও কেন পাস করল না, এই বিষয়ে ব্যাখ্যা চাওয়া হয়েছে। ব্যাখ্যা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কাওছার/কেআেই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়