ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

সিলেটে বছরের সর্বোচ্চ তাপমাত্রা, যুবকের মৃত্যু

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪২, ১৬ মে ২০২৪   আপডেট: ২০:৪৭, ১৬ মে ২০২৪
সিলেটে বছরের সর্বোচ্চ তাপমাত্রা, যুবকের মৃত্যু

সিলেট জেলায় আজ বৃহস্পতিবার (১৬ মে) বছরের সবচেয়ে বেশি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তাপপ্রবাহে নগরবাসীকে কষ্ট পেতে হয়েছে। গরমে মাথাঘুরে পড়ে গিয়ে এক যুবকের মৃত্যু হয়েছে।

সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ সজীব হোসাইন জানান, বিকাল ৩টায় সিলেটে রেকর্ডকৃত তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস। যা জেলায় এ বছরের মধ্যে সর্বোচ্চ।  

এদিকে, দুপুরে সিলেট নগরীর জিন্দাবাজার এলাকার সিলেট সিটি সেন্টারের সামনে মাথাঘুরে পড়ে যান শফিকুল ইসলাম (৩৫)। হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি মৌলভীবাজারের জুড়ী উপজেলার নয়াগ্রামের আবু আহমেদের ছেলে।

সিটি সেন্টারের নিরাপত্তাকর্মী সাগর দেবনাথ বলেন, ‘ওই যুবক ফুটপাতে মাথাঘুরে পড়ে যান। আমরা কয়েকজন তাকে ধরে সিটি সেন্টারের সামনের খালি জায়গায় নিয়ে আসি। এখানে নিয়ে আসার পর তিনি কয়েক বার শ্বাস নেন। এ সময় আমরা তাকে সামান্য পানি পান করাই। পরে তিনি শ্বাস নেওয়া বন্ধ করে দেন। আমাদের ধারণা, তিনি এখানেই মারা যান। পরে ওই যুবকের সঙ্গে থাকা মোবাইল ফোন থেকে এক স্বজনের নম্বর বের করে কল দিয়ে বিষয়টি জানানো হয়। কিছুক্ষণের মধ্যে তার এক স্বজন এখানে এসে তাকে নিয়ে যায়।’ 

শফিকুল ইসলামের বড় ভাই জহিরুল ইসলামের জানান, শফিকুলকে তারা সিটি সেন্টার থেকে উদ্ধার করে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
তিনি জানান, শফিকুল সিলেট নগরীতে বাসা ভাড়া নিয়ে থাকতেন। তিনি ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। পরিবারের সদস্যদের ধারণা, তীব্র গরমে হিটস্ট্রোক বা হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন।

এ বিষয়ে শামসুদ্দিন হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ‘ওই যুবককে মৃত অবস্থায় নিয়ে আসা হয়। তবে মৃত্যুর কারণ বলতে পারব না। পরিবারের সদস্যরা বলেছেন, মাথাঘুরে পড়ে গেছেন। এর উপর ধারণা করে পরীক্ষা না করে আসলে আমরা কিছু বলতে পারি না।’
 

নুর/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়