ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

ফেসবুক মেসেঞ্জারে পুত্রবধূর জন্য ভোট চাইলেন এমপি দ্রৌপদী

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৮, ২০ মে ২০২৪   আপডেট: ০৯:১৩, ২০ মে ২০২৪
ফেসবুক মেসেঞ্জারে পুত্রবধূর জন্য ভোট চাইলেন এমপি দ্রৌপদী

প্রিয়া আগরওয়ালা। ইনসেটে দ্রৌপদী দেবী আগরওয়ালা

ঠাকুরগাঁওয়ে চলছে নির্বাচনী আমেজ। দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনী প্রচার-প্রচারণা শেষ হয়েছে রোববার মধ্যরাতে। আগামীকাল মঙ্গলবার (২১ মে) ঠাকুরগাঁও সদর ও রাণীশংকৈলে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

অভিযোগ রয়েছে, এবার উপজেলা নির্বাচনে প্রার্থীর পক্ষে কাজ করার ক্ষেত্রে সংসদ সদস্যদের কঠোরভাবে নিষেধ থাকলেও নিজ পুত্রবধূর জন্যে ফেসবুক মেসেঞ্জারে ভোটারদের কাছে ভোট চাইছেন ঠাকুরগাঁওয়ের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য (এমপি) দ্রৌপদী দেবী আগরওয়ালা।

এর আগে, নির্দেশনা অমান্য করে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাচনে সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হন দ্রৌপদী দেবী আগরওয়ালার ছেলের বউ প্রিয়া আগরওয়ালা।

এ বিষয়ে জানতে চাইলে দ্রৌপদী আগরওয়ালা বলেন, ‘ছে‌লে ও তার স্ত্রী আমার বাড়িতে থা‌কে না। নির্বাচন থেকে স‌রে দাঁড়াতে বিভিন্ন লোক দি‌য়ে ছেলে ও তার স্ত্রী‌কে বলেছি। কিন্তু তারা কথা শুনেনি।’

ভোটাররা জানান, গত বৃহস্পতিবার থেকে এমপি দ্রৌপদী আগরওয়ালার ব্যবহৃত ফেসবুক একাউন্ট ‘Drowpodi Agarwal’ নামক আইডি থেকে ভোটারদের মেসেঞ্জারে পুত্রবধূর নির্বাচনী মার্কা ফুটবলে ভোট চাওয়া হচ্ছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে এমপি দ্রৌপদী আগরওয়ালা বলেন, ‘সাধারণত মোবাইলটা আমার কাছে থাকে না। আমার ম্যাচের ছেলে উত্তমের কাছে থাকে। মেসেঞ্জারে সে ভোট চাইতে পারে। আমি এই বিষয়ে খোঁজখবর নিব।’

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভোটার বলেন, আমরা জানতাম এমপি আগরওয়ালা তার পুত্রবধূকে কোনো সমর্থন দিচ্ছেন না। কিন্তু মেসেঞ্জারে এমপির আইডি থেকে ফুটবল মার্কায় ভোট চাওয়া হচ্ছে।

আরেক ভোটার বলেন, এমপি নিজেই যেহেতু মেসেজ দিয়ে পুত্রবধূর পক্ষে ভোট চাইছেন, এক্ষেত্রে নির্বাচনে প্রভাব পড়বে। অনেকেই এমপির মেসেজ দেখে ফুটবল মার্কায় ভোট দিতে উৎসাহিত হবেন।

ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার সোলেমান আলী বলেন, ‘কোনো সংসদ সদস্য কোনো প্রার্থীকে সমর্থন করতে পারবেন না। এটা আচরণবিধি লঙ্ঘন। মেসেঞ্জারে ভোট চাওয়ার বিষয়টি যদি আমাদের দৃষ্টিগোচর হয় বা অভিযোগ পাই, তাহলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

হিমেল/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়