ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

ভেজাল গুড় কারখানা সিলগালা, দুই লাখ টাকা জরিমানা

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৫, ২৬ মে ২০২৪  
ভেজাল গুড় কারখানা সিলগালা, দুই লাখ টাকা জরিমানা

ভেজাল গুড়ের কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ফরিদপুর সদর উপজেলার শিবরামপুর এলাকায় একটি ভেজাল গুড়ের কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় কারখানা থেকে প্রায় ২৪ হাজার কেজি ভেজাল আখের গুড় জব্দ করা হয় এবং কারখানাটি সিলগালা ও কারখানার মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

রোববার (২৬ মে) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) দেওয়া গোপন তথ্যের ভিত্তিতে ফরিদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদুর রহমানের নেতৃত্বে একটি দল সদর উপজেলার শিবরামপুরের ছোট বটতলা এলাকায় জনৈক স্বপন কুমার শীলের ভেজাল গুড় কারখানায় অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কারখানার মালিক শিবরামপুর এলাকার প্রিয়নাথ শীলের ছেলে স্বপন কুমার শীল প্রায় চার থেকে পাঁচ বছর যাবৎ ভেজাল গুড় উৎপাদন ও বিপণনের সাথে জড়িত। উক্ত কারখানায় ফিটকিরি, কাপড়ের রং, কোরিয়ান এক ধরনের আঠা, ঘন চিনিসহ বিভিন্ন ধরনের কেমিক্যাল ব্যবহার করে আখের গুড় তৈরি করা হতো। যা মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকর। এসময় অনুমোদনহীন ভেজাল গুড় উৎপাদন, মজুত ও বাজারজাতকরণের দায়ে কারখানার মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদুর রহমান বলেন, এনএসআই’র তথ্যের ভিত্তিতে ওই কারখানায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। সরেজমিনে ভেজালের সত্যতা পাওয়া যায়। এসময় উক্ত কারখানা হতে প্রায় ২৪ হাজার কেজি ভেজাল আখের গুড় জব্দ ও বাজেয়াপ্ত করা হয় এবং কারখানাটি সিলগালা ও কারখানার মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

তামিম/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়