ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

শিল্পাচার্য জয়নুল আবেদিনের ৪৮তম মৃত্যুবার্ষিকী

নারায়ণগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৭, ২৮ মে ২০২৪   আপডেট: ২০:৪২, ২৮ মে ২০২৪
শিল্পাচার্য জয়নুল আবেদিনের ৪৮তম মৃত্যুবার্ষিকী

বাংলাদেশে আধুনিক চিত্রকলা বিকাশের পথিকৃৎ শিল্পাচার্য জয়নুল আবেদিনের ৪৮তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৭৬ সালের এই দিনে তিনি মৃত্যুবরণ করেন। তার অসাধারণ নেতৃত্ব গুণে ১৯৪৮ সালে তৎকালীন পূর্ব পাকিস্তানে গড়ে উঠেছিল চারুকলা ইন্সটিটিউট।

মঙ্গলবার (২৮ মে) শিল্পাচার্য জয়নুল আবেদিনের ৪৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিকেলে সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সর্দার বাড়ীর চত্বরে এক সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, শিল্পাচার্য জয়নুল আবেদীনের স্বপ্ন বাস্তবায়ন করতে সোনারগাঁয়ে কারুশিল্প গ্রাম প্রকল্প ও ভাসমান নৌকা জাদুঘর স্থাপন করা হবে। দেশীয় বাদ্যযন্ত্র সংরক্ষণে কারুশিল্প ফাউন্ডেশনের এমন মহতী উদ্যোগকে সাধুবাদ জানাই।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আমিনুর রহমান সুলতান’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল হক, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ মাহফুজ।

এরআগে প্রধান বিচারপতি ফাউন্ডেশনের কারুপল্লীতে ঐতিহ্যবাহী বাদ্যযন্ত্রের উন্মুক্ত প্রদর্শনীর ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

অনিক/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়