ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ২০ কিলোমিটারজুড়ে ধীরগতি

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৪, ১৪ জুন ২০২৪   আপডেট: ১৯:১৫, ১৪ জুন ২০২৪
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ২০ কিলোমিটারজুড়ে ধীরগতি

বকেয়া বেতন ও বোনাসের দাবিতে কুমিল্লার চান্দিনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন পোশাকশ্রমিকরা। পরে অবরোধ প্রত্যাহার করে নিলেও মহাসড়কের দুই পাশে অন্তত ২০ কিলোমিটারজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

শুক্রবার (১৪ জুন) সন্ধ্যা ৭টার দিকে এই রিপোর্ট লেখা পর্যন্ত সময়ে মহাসড়কের ২০ কিলোমিটারজুড়ে যানবাহন ধীরগতি চলছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন ঈদে ঘরমুখো মানুষজন।

এর আগে, সকাল ১১টার দিকে ডেনিম প্রসেসিং প্লান্ট লিমিটেড কারখানার শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। পরে মালিকপক্ষ ও প্রশাসনের আশ্বাসে প্রায় দেড় ঘণ্টা পর শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে নেন।

সিরাজগঞ্জ থেকে গরু নিয়ে আসা ট্রাকচালক আনোয়ার হোসেন বলেন, গরু নিয়ে চট্টগ্রাম যাব। কিন্তু প্রচণ্ড গরমের মধ্যে যানজটে আটকে আছি। এতে গরুগুলো অসুস্থ হয়ে পড়ছে।

শাহানা পারভিন নামে এক বাস যাত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, শ্রমিকরা চাকুরী করেন গার্মেন্টসে, যদি তাদের বেতন-বোনাস না দেওয়া হয় তাহলে তারা গার্মেন্টসে বিক্ষোভ করবে। কিন্তু তারা মহাসড়কে উঠে হাজারও মানুষকে কেন দুর্ভোগে ফেলেবে? মহাসড়কে চলাচলরত গাড়ি চালকরা কী তাদের বেতন দিবে? এসব ঘটনায় প্রশাসন আরও কঠোর হওয়া প্রয়োজন। 

চান্দিনা-দাউদকান্দি সার্কেলের অতিরিক্ত সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবির সোয়েব বলেন, শ্রমিকদের অবরোধে মহাসড়কের ২০ কিলোমিটারজুড়ে যানবাহন ধীরগতিতে চলছে। যানযট নিরসনে পুলিশের একাধিক টিম কাজ করছে, স্বাভাবিক হতে কিছুটা সময় লাগবে।

রুবেল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়