ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

ভূমধ্যসাগরে মৃত্যু: সাব্বিরের লাশ চায় পরিবার

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৭, ২১ জুন ২০২৪   আপডেট: ১৮:২৯, ২১ জুন ২০২৪
ভূমধ্যসাগরে মৃত্যু: সাব্বিরের লাশ চায় পরিবার

সাব্বির আকন

লিবিয়া থেকে অবৈধভাবে সাগর পাড়ি দিয়ে ইতালিতে যাওয়ার পথে মারা গেছেন ১১ বাংলাদেশি। তাদের মধ্যে আছেন মাদারীপুর সদর উপজেলার ঝাউদি ইউনিয়নের পশ্চিম কালাইমার গ্রামের সাব্বির আকন (১৮)। তার লাশ পাওয়ার আশায় আছে পরিবার।

অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী দুটি নৌকা মঙ্গলবার (১৮ জুন) ইতালির দক্ষিণ উপকূলে ডুবে যায়। এতে মাদারীপুরের ৩ যুবকসহ ১১ বাংলাদেশি মারা যান। সাব্বিরের বাবাও দুই বছর আগে একইভাবে ইতালিতে গেছেন। 

সাব্বির আকনের মা রহিমা বেগম বলেছেন, ইতালি যাওয়ার পথে সাগরে ট্রলার ডুবে আমার ছেলে সাব্বির মারা গেছে। আমার এখন আর কিছু চাওয়ার নেই। আল্লাহ নিয়ে গেছে। ছেলের লাশটা পেতে চাই, যেন বাড়িতে কবর দিতে পারি। 

সাব্বিরের চাচা মোশারফ আকন বলেন, আমাদের কারো প্রতি কোনো অভিযোগ নেই। আমি চাই, সরকার যেন দ্রুত সাব্বিরের মরদেহ দেশে ফিরিয়ে আনে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক স্বজন বলেন, যে দালাল সাব্বিরকে নিয়েছিল, সেই দালাল ওর পরিবারকে অনেক টাকা দেবে বলে প্রলোভন দেখিয়েছে। তাই, সাব্বিরের পরিবার মামলা করেনি। এমনকি, কোথাও তারা অভিযোগ জানায়নি। তারা চায় না, বিষয়টি নিয়ে আলোচনা হোক।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন বলেছেন, ইউরোপে অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী নৌকা ডুবে ইতালির দক্ষিণ উপকূলে সদর উপজেলার সাব্বির নামে একজন মারা গেছে বলে শুনেছি। তার পরিবার আমাদের সাথে যোগযোগ করেনি। সাব্বিরের পরিবার চাইলে প্রশাসনের পক্ষ থেকে দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে মরদেহ আনার ব্যবস্থা করা হবে।

বেলাল/রফিক 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়