ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চসিকের প্রকৌশলীকে মারধরের ঘটনায় চুয়েট শিক্ষক সমিতির নিন্দা

ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৬, ১ ফেব্রুয়ারি ২০২৩  
চসিকের প্রকৌশলীকে মারধরের ঘটনায় চুয়েট শিক্ষক সমিতির নিন্দা

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আড়াই হাজার কোটি টাকার প্রকল্পের পরিচালক প্রকৌশলী গোলাম ইয়াজদানিকে মারধরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) শিক্ষক সমিতি।

বুধবার (১ ফেব্রুয়ারি) চুয়েট শিক্ষক সমিতির সভাপতি ড. আবু সাদাত মুহাম্মদ সায়েম ও যুগ্ম সম্পাদক ড. মো. আবুল হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার আধুনিক বাংলাদেশ গড়ার স্বপ্ন ‘ভিশন-২০৪১’ বাস্তবায়নে দেশের প্রকৌশলীগণ সততা, দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে কোভিড-১ মহামারিতে সহযোদ্ধা হিসেবে দিনরাত নিরলসভাবে কাজ করে দেশের উন্নয়নের ধারাকে সুরক্ষিত রেখেছেন। কিন্তু সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে যে, সরকারি দায়িত্ব পালনকালে প্রকৌশলীরা নানাভাবে লাঞ্চিত হচ্ছেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আড়াই হাজার কোটি টাকার প্রকল্পের পরিচালক প্রকৌশলী গোলাম ইয়াজদানির উপর গত রোববার (২৯ জানুয়ারি, ২০২৩) আনুমানিক সময় বিকেল ৪টায় নগরের টাইগারপাসে সিটি কর্পোরেশনের অস্থায়ী কার্যালয়ে ২০-২৫ জন হামলা করেন। সিটি কর্পোরেশনের মেয়রের কাজ সচিব আবুল হাশেমের তথ্য অনুযায়ী কয়েকজন ঠিকাদার প্রকল্প পরিচালকের কক্ষে এই হামলা চালান। হামলাকারীরা প্রকল্প পরিচালকের কক্ষে ঢুকে উপর্যুপরি কিলঘুষি মারতে থাকেন। অফিস সহকারী তাকে রক্ষা করতে গেলে তিনিও মারধরের শিকার হন। সরকারি দায়িত্ব পালনকালে সম্পূর্ণ বেআইনীভাবে প্রকৌশলী গোলাম ইয়াজদানিকে শারীরিকভাবে লাঞ্ছনা করা আইনগত দণ্ডনীয় অপরাধ। প্রকৌশলী গোলাম ইয়াজদানির সঙ্গে এ ধরনের ন্যাক্কারজনক ঘটনায় সারাদেশের প্রকৌশলীদের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে।

এমতাবস্থায়, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। একইসঙ্গে যারা এই ন্যাক্কারজনক ঘটনার সঙ্গে যুক্ত তাদেরকে শনাক্ত করে আইনের আওতায় এনে দ্রুত বিচারের ব্যবস্থা করার জন্য দাবি জানাচ্ছে।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়