ঢাকা, সোমবার, ১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

‘নির্বাচনে উৎসবমুখর পরিবেশ থাকবে’

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২২ ৯:২২:১৯ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২২ ৯:২২:১৯ পিএম
ফাইল ফটো

‘ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে শেষ পর্যন্ত পরিবেশ উৎসব মুখর থাকবে। এ লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে’ বলে জানিয়েছেন পুলিশের মহা পরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বুধবার রাজধানীর আগারাগাঁওয়ে নির্বাচন ভবনের বেজমেন্টে নির্বাচন কমিশনের সঙ্গে তিন ঘণ্টাব‌্যাপী বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

নির্বাচনী পরিবেশ নিয়ে প্রার্থীদের অনেকেই শঙ্কার মধ্যে আছেন। এ বিষয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতার কথা তুলে ধরেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নে তিনি বলেন, ‘উৎসব মুখর পরিবেশ রয়েছে। এ পর্যন্ত উল্লেখ করার মতো কোনো ঘটনা ঘটেনি। পুলিশ সর্বোচ্চ প্রচেষ্টা গ্রহণ করেছে। আশা করি, এমন উৎসবমুখর পরিবেশ শেষ পর্যন্ত বজায় থাকবে।’

তিনি জানান, শান্তিপূর্ণ পরিবেশে সবাই প্রচারণা চালাচ্ছেন। ভোটের যে কয়দিন বাকি আছে, এমন চমৎকার পরিবেশ বজায় থাকবে। ইসির নির্দেশনা অনুযায়ী আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা সংক্রান্ত বৈঠকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম এবং অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান, অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক, বর্ডার গার্ড বাংলাদেশ/র‌্যাব/আনসার ও ভিডিপি/ডিজিএফআই/এনএসআইয়ের মহাপরিচালক, বিভাগীয় কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার, ঢাকা রেঞ্জের উপমহাপুলিশ পরিদর্শক, ঢাকা জেলা প্রশাসক ও ঢাকার পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেন।

ইসির দেওয়া তফসিল অনুযায়ী আগামী ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।


ঢাকা/হাসিবুল/সনি