ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘ওবায়দুল কাদেরের বক্তব‌্য হাস‌্যকর’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৫, ২৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ওবায়দুল কাদেরের বক্তব‌্য হাস‌্যকর’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্ত‌ব‌্য হাস‌্যকর বলে মন্তব‌্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস‌্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বুধবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র পদপ্রার্থী ইশরাক হোসেনের বাসায় সংবাদ সম্মেলনে এ মন্তব‌্য করেন খন্দকার মোশাররফ।

গতকাল ধানমন্ডিতে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেছিলেন, নির্বাচনে কেন্দ্র দখলের পরিকল্পনা নিয়ে বিএনপি ঢাকায় বহিরাগত সন্ত্রাসীদের জড়ো করছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ওই বক্তব‌্যের পরিপ্রেক্ষিতে খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘এটা অত‌্যন্ত হাস‌্যকর। কে না জানে যে, বিএনপির প্রার্থীরা, কর্মীরা বাড়িতে থাকতে পারছে না পুলিশের বিভিন্ন কর্মকাণ্ডের কারণে। আমাদের বিএনপির পক্ষে বাইরে থেকে লোক আনা বা কোনো অস্ত্রশস্ত্র জোগাড় করা অসম্ভব। এটা আমাদের পক্ষে সম্ভব নয়, আমরা এটা করিও নাই। আপনারা যারা প্রচারসঙ্গী আছেন, এ পর্যন্ত অপরিচিত ফেস আপনারা দেখেনওনি।’

আওয়ামী লীগ বাইরে থেকে ঢাকায় লোক আনছে, এ অভিযোগ করে খন্দকার মোশাররফ বলেন, ‘আমরা জানি, এইটাই করছে। বাইরে থেকে নেতার্মীদের এনে ঢাকা শহরে সয়লাব করে ফেলছে। তারা প্রায় ৩০ লক্ষ নেতাকর্মী ঢাকা শহরে এনেছে এবং অস্ত্রশস্ত্রসহ এনেছে। এই অস্ত্র নিয়ে আসতে তাদের কর্মীরা সাহস পায়। কারণ, পুলিশ তাদের বিরুদ্ধে কোনো রকম ব‌্যবস্থা নেবে না। অতএব এই কাজটি তারা করেছে। এই কাজটি তারা করবে বলেই আগে থেকেই বিএনপির ওপর দোষ চাপানোর জন‌্য ওবায়দুল কাদের সাহেব এই উদোর পিণ্ডি বুদোর ঘাড়ে দিতে এই কথা বলেছেন।

ওবায়দুল কাদেরের বক্তব‌্যের তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, ‘আমরা তার তীব্র নিন্দা করি। এই শহরের বাইরে থেকে এ পর্যন্ত এখনো বিএনপির একজন কর্মীও কাজ করতে আসেনি। আসবেও না। আমাদের প্রয়োজনও নাই। কেননা, আপনারা জানেন, আমাদের এই নির্বাচন প্রচারণায় আপনার দেখেছেন, জনজোয়ার সৃষ্টি হয়েছে।

‘যদি জনগণ ভোট দিতে পারে, নিজের হাতে ভোট দিতে পারে, তাহলে শতকরা ৮০ ভাগ ভোট পেয়ে আমাদের প্রার্থীরা বিপুল ভোটে জয়যুক্ত হবে। আমরা কেন বাইরে থেকে লোকজন আনব? আমাদের তো অস্ত্রের প্রয়োজন হয় না। জনগণই তো আমাদের বড় শক্তি,’ বলেন তিনি।

এখন পর্যন্ত নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ড নেই বলেও অভিযোগ করেন বিএনপির স্থায়ী কমিটির ওই সদস‌্য।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক আব্দুস সালাম আজাদ, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসসহ বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।


ঢাকা/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়