ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

প্রেফারেন্স শেয়ার ইস্যুর মাধ্যমে বিদেশি বিনিয়োগ নেবে এসিআই

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৮, ১৪ জুন ২০২১  
প্রেফারেন্স শেয়ার ইস্যুর মাধ্যমে বিদেশি বিনিয়োগ নেবে এসিআই

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি অ্যাডভান্স কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ (এসিআই) লিমিটেডের পর্ষদ সহযোগী প্রতিষ্ঠান এসিআই মোটরস লিমিটেড প্রেফারেন্স শেয়ার ইস্যুর মাধ্যমে বিদেশি বিনিয়োগ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার (১৪ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, এসিআই মোটরস লিমিটেড ১০০ টাকা অভিহিত মূল্যের ১৫ লাখ ৫৫ হাজার ৫৫৫টি প্রেফারেন্স শেয়ার ইস্যু করবে। প্রতি শেয়ারে ৪৪০ টাকা প্রিমিয়ামসহ মূল্য নির্ধারণ করা হবে ৫৪০ টাকা। এতে বিদেশি বিনিয়োগকারীদের কাছ থেকে কোম্পানি ৮৩ কোটি ৯৯ লাখ ৯৯ হাজার ৭০০ টাকা সংগ্রহ করবে।

আলোচিত শেয়ার বিদেশি বিনিয়োগকারী পার্টনারশিপ প্রতিষ্ঠান বাংলাদেশ ম্যানেজড অ্যাকাউন্ট সিভি এর অনুকূলে ইস্যু করা হবে। এই বিনিয়োগকারীদের মধ্যে রয়েছে কমনওয়েলথ ডেভেলপমেন্ট করপোরেশন (সিডিসি), নেদারল্যান্ডের এফএমও এবং নরওয়ের নর ফান্ড।

প্রেফারেন্স শেয়ারগুলো একটি নির্দিষ্ট সময়ের পর সাধারণ শেয়ারে রূপান্তরযোগ্য। এই শেয়ার ইস্যুর পর এসিআই মোটরসে এসিআই লিমিটেডের মালিকানা কমে যাবে। যা বিদ্যমান ৫২ দশমিক ৭০ শতাংশ থেকে ৪৬ দশমিক ৮০ শতাংশ হবে।

উল্লেখ্য, গত বছর এসিআই মোটরস প্রেফারেন্স শেয়ার ইস্যুর মাধ্যমে একই বিনিয়োগকারীদের কাছ থেকে ১২৬ কোটি টাকা সংগ্রহ করেছিল।

ঢাকা/এনএফ/ইভা  

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়