ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

শেয়ারবাজারে পতনের মধ্য দিয়ে সপ্তাহ শেষ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০১, ১৯ মে ২০২২  
শেয়ারবাজারে পতনের মধ্য দিয়ে সপ্তাহ শেষ

বাংলাদেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৯ মে) দরপতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫১ পয়েন্ট কমে ৬ হাজার ২৫৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৮ পয়েন্ট কমে ১ হাজার ৩৮৩ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৯ পয়েন্ট কমে ২ হাজার ৩৮৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৮০টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ৬৭টি কোম্পানির। দরপতন হয়েছে ২৬৩টি কোম্পানির। ৫০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত আছে।

ডিএসইতে মোট ৬৬৮ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৭৬২ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৬৪ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৩৫ পয়েন্ট কমে ১৮ হাজার ৪৩৯ পয়েন্টে, সিএসই৩০ সূচক ১৩৯ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৭৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৮৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৪টির, কমেছে ২০৮টির এবং অপরিবর্তিত আছে ২৬টির। দিন শেষে সিএসইতে ২৭ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়