ঢাকা     বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯

সূচক বাড়লেও লেনদেন কমেছে শেয়ারবাজারে

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৯, ৬ অক্টোবর ২০২২   আপডেট: ১৫:১২, ৬ অক্টোবর ২০২২
সূচক বাড়লেও লেনদেন কমেছে শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার (৬ অক্টোবর) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত রয়েছে। তবে বাজারে কমেছে লেনদেন। 

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৪ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৫৬৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪৪৩ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১৮ পয়েন্ট বেড়ে ২ হাজার ৩৬১ পয়েন্টে দাঁড়িয়েছে।   

ডিএসইতে মোট ৩৭০ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৭ কোম্পানির। দরপতন হয়েছে ১০৩ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৯০ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।   

ডিএসইতে মোট ১ হাজার ১৬৯ কোটি ৮৩ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ২৯০ কোটি ১৯ লাখ টাকা।  

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৫৮৯ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪৩ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৩৩২ পয়েন্টে, সিএসই৩০ সূচক ২৯ পয়েন্ট কমে ১৩ হাজার ৪৬৪ পয়েন্টে অবস্থান করছে।   

সিএসইতে ২৩১ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ৭৫টির এবং অপরিবর্তিত আছে ১২২টির। দিন শেষে সিএসইতে ১৮ কোটি ৯১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।   

ঢাকা/নাজমুল/ইভা 
 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়