Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৭ ১৪২৭ ||  ১৭ রজব ১৪৪২

প্রাথমিক বিদ্যালয় খোলার নির্দেশনা আসছে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৩, ২৫ জানুয়ারি ২০২১   আপডেট: ১৬:২৬, ২৫ জানুয়ারি ২০২১
প্রাথমিক বিদ্যালয় খোলার নির্দেশনা আসছে

প্রাথমিক পর্যায়ের স্কুল খুলতে প্রস্ততি নেওয়ার নির্দেশ দিতে যাচ্ছে প্রাথমিক শিক্ষা অধিপ্ততর (ডিপিই)।

আগামী ৪ ফেব্রুয়ারির পর যেকোনো দিন স্কুল খোলার জন‌্য প্রস্তুত থাকতে এ নির্দেশ দেওয়া হবে বলে ডিপিই থেকে জানা গেছে।

সোমবার (২৫ জানুয়ারি) এ সংক্রান্ত আদেশ জারি করার কথা রয়েছে। প্রাথমিক শিক্ষা অধিপ্ততরের (ডিপিই) এক নির্দেশনায় করোনাভাইরাস পরিস্থিতিতে জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে স্কুল চালু করার বিষয়টি উল্লেখ করা হয়েছে।

নির্দেশনায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মতো নির্দিষ্ট গাইডলাইন না থাকলেও শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে বলা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ পাওয়া মাত্রই স্কুলগুলোতে যেন পাঠদান কার্যক্রম শুরু করা যায় সেই প্রস্তৃতি সম্পন্ন করতে বলা হয়েছে নির্দেশনায়।

এ বিষয়ে ডিপিইর মহাপরিচালক এ এম মনসুর আলম বলেন,  ‘মাধ্যমিকের সঙ্গে সমন্বয় করে আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে আমরা নির্দেশনা দিবো। এটি ড্রাফ করা হয়েছে। আজ বা কালের মধ্যে তা জারি করা হবে।’

এর আগে ২২ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) এক নির্দেশনায় যেকোন শিক্ষা প্রতিষ্ঠান খুলতে আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে প্রস্তুতি নিতে বলে।

নির্দেশনায় উল্লেখ রয়েছে, শুধু করোনাকালীন সমস্যা মোকাবিলা নয়, মুজিববর্ষ উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে স্থায়ীভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন, স্বাস্থ্যসম্মত, নিরাপদ ও আনন্দময় প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার ব্যবস্থা নিতে হবে।

ইয়ামিন/বুলাকী 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়