Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

কওমি মাদ্রাসার বৃহস্পতিবারের পরীক্ষার নতুন সময়সূচি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৯, ৭ এপ্রিল ২০২১  
কওমি মাদ্রাসার বৃহস্পতিবারের পরীক্ষার নতুন সময়সূচি

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কওমি মাদ্রাসাসহ (এতিমখানা ছাড়া) সব মাদ্রাসা (আবাসিক ও অনাবাসিক) বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার।

মঙ্গলবার (৬ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। 

এ অবস্থায়ও কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিস (মাস্টার্স সমমান) পরীক্ষা যথাযথ স্বাস্থবিধি মেনে অনুষ্ঠিত হচ্ছে। তবে আগামীকাল পরীক্ষার শেষ দিন। এদিন পরীক্ষা দ্রুত শেষ করতে সময় এগিয়ে এনেছে কর্তৃপক্ষ।

বুধবার (৭ এপ্রিল) এক বৈঠক শেষে কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড ‘আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’ এর পক্ষ থেকে জানানো হয়, বৃহস্পতিবার (৮ এপ্রিল) দাওরায়ে হাদীসের পরীক্ষা সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত চলবে।

দেশের লকডাউন পরিস্থিতি, পরীক্ষার্থীদের নিরাপদে গন্তব্যে পৌঁছা এবং পরীক্ষা সুন্দরভাবে সমাপ্ত করার লক্ষে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বোর্ডের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুই বিষয়ের পরীক্ষা একসাথে নেওয়া হবে। প্রথমে ত্বহাবী শরীফের পরীক্ষা হবে। শেষে মুওয়াত্তানের পরীক্ষা হবে। বিস্তারিত পরীক্ষা-পদ্ধতি পরীক্ষার পূর্বে জানিয়ে দেওয়া হবে।  প্রশ্ন করার ক্ষেত্রেও বিষয়টির প্রতি বিশেষভাবে লক্ষ রাখা হবে।

পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বলা হয়, পরীক্ষা শেষ করে পরীক্ষার্থীগণ অনতিবিলম্বে পরীক্ষার প্রবেশপত্র/নিবন্ধনপত্র সঙ্গে নিয়ে নিজ নিজ বাসস্থানের উদ্দেশ্যে রওয়ানা করবে।

সারা দেশে ২২২টি পরীক্ষাকেন্দ্রে অভিন্ন প্রশ্নপত্রে দাওরায়ে হাদিস পরীক্ষা চলছে।

ইয়ামিন/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়