ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান ১৬তম নিবন্ধনকারীরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৭, ২৭ এপ্রিল ২০২১  
প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান ১৬তম নিবন্ধনকারীরা

ফাইল ছবি

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ৫৪ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তিতে আবেদন চলছে। এ বিজ্ঞপ্তিতে প্রথম থেকে ১৫ তম নিবন্ধনধারীদের যুক্ত করা হয়েছে। ১৬তম নিবন্ধনধারীদের লিখিত পরীক্ষা শেষ হলেও কিছু সংখ্যক শিক্ষার্থীর ভাইভা সম্পন্ন না হওয়ায় তাদের এ বিজ্ঞপ্তিতে যুক্ত করা সম্ভব হয়নি।

তবে ১৬তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা দ্রুত সম্পন্ন করে তাদের গণবিজ্ঞপ্তির আওতায় করার দাবি জানিয়েছে নিবন্ধনধারীরা। একইসঙ্গে তারাপীঠে গণবিজ্ঞপ্তির আবেদনের সময়সীমা বাড়ানোর জন্য প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর বরাবর আবেদন করেছেন।

১৬তম নিবন্ধনধারীরা বলছেন, এনটিআরসিএ শর্তমতে লিখিত রেজাল্ট ৩ মাসের মধ্যে ও তাইজা রেজাল্ট ২ মাসে মধ্যে প্রকাশের কথা থাকলেও তা ২ বছর ৬ মাস অতিবাহিত হয়েছে। এই সময়ক্ষেপণ ইতিপূর্বে কোন পরীক্ষার্থীদের হয় নাই।  যার ফলে আমাদের অনেকের বয়স নির্ধারিত ৩৫ বছরের কাছাকাছি অবস্থান করছে।

এ অবস্থায় তারা কয়েকটি দাবি তুলে ধরেন।  দাবিগুলোর মধ্যে রয়েছে-৩য় গণবিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ না পাইলে চিরতরে আবেদনের সুযোগ থেকে বঞ্চিক হওয়া থেকে পরিত্রাণ দেওয়া হোক।  প্রয়োজনে ৭ দিনের ভাইভা ভার্চুয়াল পদ্ধতিতে নেওয়া হোক।  ভাইভা পরীক্ষার মার্ক যুক্ত হয় না বিধায় ১-১২তমদের মত ১৬ তমদেরও আবেদনের সুযোগ দেওয়া হোক।  ১৪ তমদের মতো ৭ দিনের মধ্যে ভাইভা রেজাল্ট প্রকাশ করে অনুরূপ রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে ১৬ তমদের যুক্ত করা হোক।

বিসিএস এর মতো আবেদনের মেয়াদ ১ মাস বর্ধিত করা হোক। ১৬ তমদের আবেদনের সুযোগ নিয়ে জাতিকে তুলনামাফিক মেধাবী শিক্ষক উপহার দেওয়া হোক।  যেহেতু ২০১৮ সাল পর্যন্ত ৩৫(+) বয়স বিবেচনা রয়েছে তাই মেয়াদ বর্ষিত করে ১৬তমদের যুক্ত করা হোক।

এ বিষয়ে এনটিআরসিএ চেয়ারম্যান আশরাফউদ্দিন আহমেদ জানান, যেটা নিয়মে নেই সেটা বললে তো হবে না। তাদের মৌখিক পরীক্ষাই এখনো শেষ হয়নি।  এখন কিভাবে তাদের যুক্ত করবো।

এছাড়া নির্দিষ্ট সময়ে বেশি সময় আবেদনের জন্য বাড়ানোর সুযোগ নেই বলে জানান তিনি।

ইয়ামিন/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ