ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রাবিতে ৪৫৬ কোটি ৭৫ লাখ টাকার বাজেট অনুমোদন

রাজশাহী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৮, ৫ জুলাই ২০২২  
রাবিতে ৪৫৬ কোটি ৭৫ লাখ টাকার বাজেট অনুমোদন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ অর্থবছরের জন্য ৪৫৬ কোটি ৭৫ লাখ টাকার বাজেট অনুমোদন করা হয়েছে। এতে ২০২১-২২ অর্থবছরের বাজেটের চেয়ে ২১ কোটি ২৩ লাখ টাকা বেশি।

সোমবার (৪ জুলাই) রাতে উপাচার্যের বাসভবনে বিশ্ববিদ্যালয়ের ৫১৫তম সিন্ডিকেট সভায় এ বাজেট অনুমোদন দেওয়া হয়।

চলতি অর্থ বছরে গবেষণা, প্রকাশনা, বইপত্র, গবেষণাগার সরঞ্জামাদি, স্মার্ট ক্লাসরুম, মেধাবৃত্তি ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য বৃত্তিসহ ১০টি খাতকে অগ্রাধিকার দেওয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, চলতি অর্থবছরের জন্য আগের চেয়ে ২ কোটি টাকা বৃদ্ধি করে গবেষণাখাতের জন্য ১০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ২০২২-২৩ অর্থ বছরের প্রকাশনা খাতে বাজেট বরাদ্দ ৫২ লাখ টাকা এবং বইপত্র খাতে বাজেট ৬০ লাখ টাকা পাওয়া হয়েছে।

২০২১-২২ অর্থ বছরে কেন্দ্রীয় গ্রন্থাগারে বই ক্রয় বাবদ বরাদ্দ ছিল ১৫ লাখ টাকা, সংশোধিত বরাদ্দ ধরা হয়েছে ৪৯ লাখ টাকা। ২০২২-২৩ অর্থ বছরে এ খাতে বাজেট বরাদ্দ ৩৩ লাখ ৫৪ হাজার টাকা।

ফিল্ড ওয়ার্ক বা শিক্ষা সফর খাতে ৮০ লাখ; শিক্ষক, কর্মকর্তাদের প্রশিক্ষণ বাবদ ৫২ লাখ; তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে ১ কোটি ৮৫ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের বৃত্তি/মেধাবৃত্তি খাতে ২০২১-২২ বছরে বরাদ্দ ছিল ৪৫ লাখ টাকা। এ বছর তা বাড়িয়ে ১ কোটি টাকা করা হয়েছে। পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের অটোমেশন বাবদ ৫০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

সাইফুর/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়