ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শেষ হলো প্রথম দিনের এসএসসি পরীক্ষা 

নিউজ ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৩, ১৫ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৩:৫৮, ১৫ সেপ্টেম্বর ২০২২
শেষ হলো প্রথম দিনের এসএসসি পরীক্ষা 

এসএসসি ও সমমানের প্রথম দিনের পরীক্ষা শেষ হয়েছে। 

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে পরীক্ষা শুরু হয়। শেষ হয় দুপুর ১টায়। অন্যান্যবার সকাল ১০টায় পরীক্ষা শুরু হলেও এবার যানজটের কথা বিবেচনা করে ১ ঘণ্টা সময় পেছানো হয়।  

প্রথম দিনের পরীক্ষা শেষে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব আবু বকর ছিদ্দীক বলেন, যানজটের কারণে রাজধানীতে কোনো শিক্ষার্থীর হলে প্রবেশে বিলম্ব হয়নি। 

তিনি আরও বলেন, এই পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই। প্রশ্নফাঁসের বিষয়ে কেউ গুজব ছড়ালে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী তৎপর রয়েছেন।

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে এ কথা জানান তিনি।

গত ১৯ জুন থেকে এই পরীক্ষা হওয়ার কথা থাকলেও সিলেট বিভাগসহ ময়মনসিংহ অঞ্চল ও উত্তরাঞ্চলের কিছু জেলাতে বন্যার কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছিলো। এবার সংশোধিত ও পুনর্বিন্যাসিত সিলেবাসে ৩ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টা পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। 

এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন। ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে সারা দেশের ২৯ হাজার ৫১৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে এসএসসি, দাখিল এবং এসএসসি (ভকেশনাল) পরীক্ষায় অংশ নিচ্ছে।

ঢাকা/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়