ঢাকা, শুক্রবার, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

গোঁফ নিয়ে কানাকানি আর না

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১৯ ৩:০৭:০৭ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-১৯ ৩:৫৫:২২ পিএম
‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমায় এই লুকে দেখা যাবে তাহসানকে

‘কারে বা কই কিসের কথা, কই যে দফে দফে
গাছের ’পরে কাঁঠাল দেখে তেল মেখ না গোঁফে’

চরণ দু’টি শিশুসাহিত্যিক সুকুমার রায়ের লেখা। বাংলা ভাষায় গোঁফ নিয়ে অনেক বাগধারা, প্রবাদ-প্রবচন রয়েছে। যেমন: ‘শিকারি বিড়াল গোঁফে চেনা যায়’।

গোঁফ কখনো দৃষ্টিনন্দন, আবার গোঁফ কখনও সাহসিকতার প্রতীক। অ্যাডলফ হিটলারের গোঁফ জগৎ বিখ্যাত। চ্যাপলিনের গোঁফ একসময় অনেক পুরুষের প্রিয় ফ্যাশন ছিল। সত্তর ও আশির দশকে অনেক বাংলা সিনেমায় খলনায়কেরা হিটলারি গোঁফ রাখতেন।

এদিকে জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খানের গোঁফওয়ালা স্থিরচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ঘুরে বেড়াচ্ছে। হঠাৎ তাহসানের এমন লুক নিয়ে বেশ কানাকানি চলছিল। নানারকম মন্তব্য করছিলেন ভক্তরা। নিন্দুকেরাও বলছিলেন বিভিন্ন কথা। অবশেষে তাহসানের গোঁফের রহস্য প্রকাশ্যে এসেছে। জানা যায়, গুণী নির্মাতা মোস্তফা সরওয়ার ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমায় একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন তাহসান। সিনেমায় এই লুকে দেখা যাবে তাকে।

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন নওয়াজউদ্দিন সিদ্দিকী। পাশাপাশি প্রযোজক হিসেবেও যুক্ত রয়েছেন তিনি। এছাড়াও প্রযোজকের তালিকায় নাম আছে বাংলাদেশের স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরী, মার্কিন প্রযোজক শ্রীহরি শাথে, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও মোস্তফা সরয়ার ফারুকীর। চলচ্চিত্রটির সহ-প্রযোজনায় রয়েছে বঙ্গ-বিডি।

এর আগে রাইজিংবিডির সঙ্গে আলাপকালে মোস্তফা সরয়ার ফারুকী বলেন, ‘যদি ঠিকমতো সিনেমাটি নির্মাণ করতে পারি তবে বর্তমান সময়ের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ সিনেমা হতে পারে। অনেক দিন ধরেই সিনেমাটি নির্মাণের চেষ্টা করছিলাম। এর মধ্যে সিনেমাটির চিত্রনাট্য দুটি পুরস্কার জিতেছে। কিন্তু নানাবিধ কারণে নির্মাণ কাজ শুরু করা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত সিনেমাটি নির্মিত হচ্ছে। আমি শুটিংয়ের দিকেই এখন তাকিয়ে আছি।’

চলতি বছরের শেষের দিকে সিনেমাটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। ৭০ ভাগ শুটিং হবে নিউ ইয়র্কে। বাকি ৩০ ভাগ হবে বাংলাদেশ, ভারত ও অস্ট্রেলিয়ায়।

 

ঢাকা/শান্ত/তারা

ইউটিউব সাবস্ক্রাইব করুন