ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

‘শিল্পী-কলাকুশলীদের ৩ কোটি টাকার অনুদানের খবর ভিত্তিহীন’

প্রকাশিত: ০৯:৩৯, ৪ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘শিল্পী-কলাকুশলীদের ৩ কোটি টাকার অনুদানের খবর ভিত্তিহীন’

করোনা সংক্রমণের কারণে দীর্ঘ আড়াই মাস ধরে চলচ্চিত্রকর্মীরা বেকার ঘরে বসে আছেন। এতে করে চলচ্চিত্রের স্বল্প আয়ের মানুষ বিপাকে পড়েছেন। এসব শিল্পী ও কলাকুশলীদের জন্য আর্থিক সহযোগিতা চেয়ে তথ্য মন্ত্রণালয়ে একটি তালিকা পাঠিয়েছে চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলো।

এদিকে খবর চাউর হয়েছে, শিল্পী ও কলাকুশলীদের জন্য তথ্য মন্ত্রণালয় ৩ কোটি টাকা অনুদান দিয়েছে। কিন্তু এ খবর ভিত্তিহীন বলছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

আজ বৃহস্পতিবার তথ্য মন্ত্রীর সঙ্গে বৈঠক করেন জায়েদ খান। বৈঠক শেষে রাইজিংবিডিকে তিনি বলেন, ‘‘তথ্য মন্ত্রণালয় থেকে এখন পর্যন্ত কোনো অনুদান দেওয়া হয়নি। মাননীয় মন্ত্রীর সঙ্গে আমি মাত্র মিটিং করেছি। আমরা অনুদান চেয়ে একটি তালিকা দিয়েছি। তালিকাটি মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে মাত্র। এটা যাচাইবাছাই করে সিদ্ধান্ত হবে। তিন কোটি না কত টাকা তা এখনো নিশ্চিত নই। শিল্পী ও কলাকুশলীদের ৩ কোটি টাকার অনুদানের খবর ভিত্তিহীন। এমন খবরে শিল্পীরা বিব্রত হচ্ছেন। বিষয়টি নিয়ে আমি তথ্য সচিবের সঙ্গেও কথা বলেছি। তিনিও বলেন, ‘এসব কিছুই আমি জানি না।’’

গত আড়াই মাস ধরে শুটিং বন্ধ থাকায় এক্সট্রা শিল্পী, মেকআপ আর্টিস্ট, স্ট্যান্টম্যান, প্রোডাকশন বয়সহ অনেক কলাকুশলীই বেকার হয়ে পড়েন। তারা অর্থ সংকটে ভুগছেন।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়