ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আলোকচিত্র প্রদর্শনী ‘ভিন্ন রূপে পুরুষ’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ২৮ অক্টোবর ২০২০   আপডেট: ১৩:৩২, ২৮ অক্টোবর ২০২০
আলোকচিত্র প্রদর্শনী ‘ভিন্ন রূপে পুরুষ’

অনলাইনে প্ল্যাটফর্মে চলছে ‘ভিন্ন রূপে পুরুষ’ শিরোনামে আলোকচিত্র প্রদর্শনী। ইতোমধ্যে প্রদর্শনীটি দর্শকের মাঝে আগ্রহ তৈরি করেছে। শুক্রবার (২৩ অক্টোবর) শুরু হয়েছে এ প্রদর্শনী, চলবে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত।

www.diom2020.com/exhibition এই ঠিকানায় গিয়ে বিনামূল্যে এই প্রদর্শনী উপভোগ করা যাবে। এ প্রদর্শনীর আয়োজন করেছে অ্যাকশনএইড বাংলাদেশ। এ আয়োজনের কমিউনিকেশন পার্টনার হিসেবে কাজ করছে বাঙলা কমিউনিকেশন্স লিমিটেড।

এই প্রদর্শনীতে অংশ নেওয়ার জন্য শতাধিক আবেদন জমা পড়ে। সেখান থেকে বাছাই করে ১২টি চিত্রগল্প নির্বাচন করা হয়। এর মধ্যে ১ জন বিজয়ী ও ২ জন রানার্সআপ নির্বাচন করা হয়। বাকি ৯ জনকে দেওয়া হয় বিশেষ সম্মাননা। এর বাইরেও ১৬টি আলোকচিত্রকে বিশেষ স্বীকৃতি প্রদান করা হয়।

এ প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন মো. মাসুদুর রহমান। প্রথম রানার্সআপ ও দ্বিতীয় রানার্সআপ নির্বাচিত হয়েছেন যথাক্রমে লক্ষণ মিন্টু ও রাকিবুল আলম খান। 

গত শুক্রবার জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া এই প্রদর্শনীর উদ্বোধন করেন এবং বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার বিতরণ করেন।

আয়োজকেরা জানিয়েছেন, এরই মধ্যে অনেকেই অনলাইন প্ল্যাটফর্মে গিয়ে প্রদর্শনী উপভোগ করছেন। দর্শকের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছেন তারা।

অ্যাকশনএইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ফারাহ্ কবির বলেন—ফটোগ্রাফি বা আলোকচিত্র এমন একটি শক্তিশালী মাধ্যম যার সাহায্যে গৃহস্থালির সেবামূলক কাজে নারী ও পুরুষের ভূমিকা সম্পর্কিত ধারণাকে ভিন্ন আঙ্গিকে তুলে ধরা যায়।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়