ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বাঁধনের ‘কান’ কথা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৮, ২৭ জুন ২০২১   আপডেট: ১৫:২২, ২৭ জুন ২০২১
বাঁধনের ‘কান’ কথা

রান্না করছেন আজমেরী হক বাঁধন

কান চলচ্চিত্র উৎসবে যোগ দিতে প‌্যারিসে পাড়ি জমিয়েছেন আবদুল্লাহ মোহাম্মাদ সাদ ও আজমেরী হক বাঁধন। তাদের সঙ্গে রয়েছেন ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার টিমের আরো ৫ সদস‌্য। আপাতত ১০ দিনের হোম কোয়ারেন্টাইনে রয়েছেন তারা। তবে সবাই সুস্থ ও ভালো আছেন।

সুদূর প‌্যারিসে গিয়েও বাঙালি খাবারের সব আয়োজন করেছেন তারা। রোববার (২৭ জুন) বাঁধন ও তার সহকর্মীরা মিলে রান্না করেছেন। খাবারের মেন‌্যুতে রয়েছে—ভাত, মুরগির মাংস, ডাল। প‌্যারিস থেকে রাইজিংবিডির সঙ্গে আলাপকালে বাঁধন বলেন—‘আজকে একটু ঝাল করে মুরগির মাংস রান্না করেছি। সঙ্গে রয়েছে সাদা ভাত ও ডাল।’

রান্না করতে গিয়ে প‌্যারিসের আলু-পেঁয়াজ নিয়ে দ্বিধায় পড়ে যান বাঁধন। সেই অভিজ্ঞতা জানিয়ে এই অভিনেত্রী বলেন, ‘রান্না করতে এসে আলু আর পেঁয়াজ নিয়ে কনফিউশনে পড়ে যাই। আলু একেবারে শালগম বা পেপের মতো। জানি না এটা এমন কেন! মাংসে আলু দেওয়ার পর স্বাদ অনেকটা মিষ্টি হয়ে যায়, এজন‌্য আলু উঠিয়ে ফেলি। মসলা-টসলা তেমন কিছু নাই, জানি না স্বাদ কেমন হবে!’

১৯ বছর পর কান চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের সিনেমা। এবারের অর্জন তরুণ নির্মাতা আবদুল্লাহ মোহাম্মাদ সাদের হাত ধরে। কানের অফিসিয়াল সিলেকশনের ‘আঁ সেত্রাঁ রিগা’ বিভাগে নির্বাচিত হয়েছে সাদের দ্বিতীয় চলচ্চিত্র ‘রেহানা মরিয়ম নূর’। আগামী ৬ জুলাই পর্দা উঠবে কান চলচ্চিত্র উৎসবের। সাদের এ সিনেমা কবে প্রদর্শিত হবে তা এখনো চূড়ান্ত হয়নি।

প‌্যারিসে সহকর্মীদের সঙ্গে বাঁধন

গত ২৪ জুন, দিবাগত রাত ৪টা ২৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত‌্যাগ করেন সাদ-বাঁধনের টিম। আগামী ১৭ জুলাই পর্দা নামবে কান চলচ্চিত্র উৎসেবের। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার প্রিমিয়ার শেষ করে টিমের কয়েকজন সদস‌্য আগেই দেশে ফিরবেন। তবে উৎসব শেষ করে দেশে ফেরার কথা রয়েছে সাদ-বাঁধনের। আর তাদের সঙ্গে থাকতে পারে আরো নতুন কিছু অর্জন।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ