ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বাড়ি ফিরলেন গানওয়ালা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৬, ৮ জুলাই ২০২১   আপডেট: ১২:৩৯, ৮ জুলাই ২০২১
বাড়ি ফিরলেন গানওয়ালা

দশদিন হাসপাতালে ভর্তি থাকার পর বাড়ি ফিরেছেন গানওয়ালা কবীর সুমন। আগের তুলনায় অনেকটা সুস্থ হওয়ায় বুধবার (৭ জুলাই) বিকালে হাসপাতালের ছাড়পত্র পান জীবনমুখী গানের এই গায়ক।

বাড়ি ফিরে নিজের ফেসবুকে একটি স্ট‌্যাটাসও দিয়েছেন কবীর সুমন। এতে তিনি লিখেন—‘সরকারি হাসপাতাল থেকে বাড়ি ফিরলাম। পশ্চিমবঙ্গ রাজ্য সরকার, তাদের চিকিৎসকবৃন্দ, সেবকসেবিকাবৃন্দ ও স্বাস্থ্যকর্মীদের কাছে কৃতজ্ঞতার শেষ নেই। সকলের প্রার্থনা শুভেচ্ছার জন্য কৃতজ্ঞ। সকলের মঙ্গল হোক।’

গত ১ জুলাই হাসপাতালের বেডে থেকেও ফেসবুক লাইভে এসেছিলেন কবীর সুমন। যখন লাইভে কথা বলছিলেন তখনো তানপুরা বাজছিল। এদিন সকালেও গুনগুন করে গান গেয়েছেন। এ বিষয়ে কবীর সুমন বলেছিলেন, ‘আমি দ্রুত সেরে উঠছি। শুনতেই পারছেন পাশে তানপুরা বাজছে। আমি যখন পুরোপুরি সেরে উঠতে পারব তখন পুরো সুর লাগাতে পারব। হাসপাতালে আজ সকালেই গুনগুন করে ভৈরবী-ভৈরব, ভাটিয়ালি গেয়েছি; রাগ প্রতিমা বেঁধেছি। এর মধ্যে রাগ প্রতিমা আমার নতুন সৃষ্টি।’

জ্বর, শ্বাসকষ্ট নিয়ে গত ২৭ জুন, রাতে এসএসকেএম হাসপাতালে ভর্তি হন কবীর সুমন। তাকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছিল। ভয় কেটে গেলেও তার গলা ব‌্যথার সমস‌্যা নিয়ে কিছুটা চিন্তিত ছিলেন চিকিৎসকরা। সর্বশেষ সব বাধা কাটিয়ে সুস্থ হয়ে উঠছেন কবীর সুমন।

১৯৯২ সালে ‘তোমাকে চাই’ শিরোনামের একটি গানের অ্যালবাম প্রকাশ করে শ্রোতাপ্রিয়তার শীর্ষে চলে যান কবীর সুমন। জীবনমুখী বাংলা গানের প্রবর্তক হিসেবে তাকে দুই বাংলার শ্রোতারা সাদরে গ্রহণ করেন। একসময় স্থানীয় রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত হন। পরে যাদবপুর কেন্দ্র থেকে তৃণমূলের সাংসদ নির্বাচিত হন।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়