ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মোশাররফ ভাইয়ের সঙ্গে দর্শক আমাকে পছন্দ করেছেন: তিশা

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ২৯ আগস্ট ২০২১   আপডেট: ১৯:৩৩, ২৯ আগস্ট ২০২১
মোশাররফ ভাইয়ের সঙ্গে দর্শক আমাকে পছন্দ করেছেন: তিশা

তানজিন তিশা

ছোট পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা। কাজ নিয়ে বছর জুড়েই ব‌্যস্ত থাকেন তিনি। গত ঈদুল আজহা উপলক্ষে তার অভিনীত এক ডজনের বেশি নাটক-টেলিফিল্ম বিভিন্ন টিভি ও ইউটিউব চ‌্যানেলে মুক্তি পায়। তার মধ‌্যে বেশ কিছু কাজ দর্শকমহলে সাড়া ফেলেছে। ঈদের পর দীর্ঘ দিন শুটিং থেকে দূরে ছিলেন। গতকাল (২৮ আগস্ট) বিরতি ভেঙে ‘ওলট পালট’ নাটকের মধ‌্য দিয়ে নিজ ভুবনে ফিরেছেন তিনি। পরিচালক এস আর মজুমদারের এই নাটকের শুটিংয়ের ফাঁকে রাইজিংবিডির সঙ্গে কথা বলেন তিশা। আলাপচারিতায় ছিলেন—আমিনুল ইসলাম শান্ত। 

রাইজিংবিডি: ‘ওলট পালট’ নাটকের বিষয়ে জানতে চাই…
তানজিন তিশা:
নাটকটির গল্প খুব মজার। এতে আমার সহশিল্পী মোশাররফ করিম ভাই। মোশাররফ ভাইয়ের সঙ্গে আমার তেমন কাজ করা হয়নি। মনে হয় এটি আমাদের তৃতীয় কাজ। আমাদের প্রথম কাজটি খুব ভালো সাড়া ফেলেছিল। ইউটিউবে মুক্তির মাত্র ১১ ঘণ্টায় ১০ লাখ ভিউ হয়েছিল। যা বাংলা নাটকে একটি ইতিহাস। মোশাররফ ভাইয়ের সঙ্গে দর্শক আমাকে পছন্দ করেছেন, নতুন এই কাজ তারই ফসল বলতে পারেন। তা ছাড়াও এই নাটকের গল্প দারুণ। সব মিলিয়েই কাজটি করার জন‌্য সম্মতি জানাই।

রাইজিংবিডি: কত দিন পরে শুটিংয়ে ফিরলেন?
তানজিন তিশা:
৪৫ দিন পর এই নাটকের মাধ‌্যমে শুটিংয়ে ফিরলাম। বলতে পারেন দীর্ঘ একটি ব্রেক নিয়েছিলাম।

রাইজিংবিডি: বর্তমানে আপনার হাতে কী কী কাজ রয়েছে?
তানজিন তিশা:
সাধারণত কোনো উৎসবের আগে খুব ব‌্যস্ত থাকি। অনেক কাজ করে থাকি। সামনে তেমন কোনো উৎসব নেই। তাছাড়া খুব বেছে বেছে কাজ করার চেষ্টা করছি। গল্প ধরে ধরে কাজ করার চেষ্টা করছি। সঞ্জয় সমাদ্দার দাদার একটি ওয়েবের কাজ করব। এর টানা সাতদিন শুটিং হবে। এজন‌্য প্রস্তুতি নিচ্ছি। একটি প্রতিষ্ঠানের ব্র্যান্ড অ‌্যাম্বাসেডর হয়েছি, এর টিভিসির শুটিং করব। সেখানেও ৫-৬ দিন ব‌্যস্ত থাকব। আর নতুন কোনো নাটকের শিডিউল দিইনি।  

মোশাররফ করিমের সঙ্গে তানজিন তিশা

রাইজিংবিডি: কোন বিষয়গুলো প্রাধান‌্য দিয়ে কাজ হাতে নিচ্ছেন?
তানজিন তিশা:
সংখ‌্যার দিক থেকে খুব বেশি কাজ করছি না। কিন্তু যে গল্প ভালো লাগছে সেই কাজই করছি। যে কাজে বৈচিত্রতা রয়েছে, যে গল্প দর্শক পছন্দ করছেন, যে চরিত্র আমি ধারণ করতে পারছি, সেই গল্পে কাজ করছি।

রাইজিংবিডি: সঞ্জয় সমাদ্দারের ওয়েব ফিল্মে কেমন চরিত্রে কাজ করছেন?
তানজিন তিশা:
নারী কেন্দ্রীক গল্প নিয়ে এগিয়েছে এই ওয়েবের কাহিনি। কিছুদিন আগে ‘সাহসিকা’ নামে একটি কাজ করেছিলাম। বলতে পারেন ‘সাহসিকা’-এর মতো একটি গল্প। একটি মেয়ের উত্থান-পতনের গল্প। নিজের অবস্থান থেকে মেয়েটি কীভাবে সারভাইভ করে তা এতে দেখানো হবে।

রাইজিংবিডি: টিভি নাটকের পাশাপাশি ওটিটি প্ল‌্যাটফর্ম ভিত্তিক কাজ করছেন। কিন্তু এফডিসি কেন্দ্রীক চলচ্চিত্রে আপনাকে দেখা যায়নি…
তানজিন তিশা:
বিশেষ কোনো কারণ নেই, যদি গল্প ভালো লাগে তবে করব। ফিল্মটা আগে যেভাবে বিবেচনা করতাম এখন সেভাবে করি না। যদি গল্প শুনে মনে হয় এটি আমার প্রজেক্ট তাহলে আমি কাজ করব। তা ছাড়া এই মুহূর্তে ফিল্মে নিজেকে রাখতে চাই না। গল্প, মেকার, কো-আর্টিস্ট, পুরো টিম মিলিয়ে যদি অসাধারণ একটা প্রজেক্ট হয় তাহলে ফিল্মে অভিনয় করব।

রাইজিংবিডি: ওটিটি প্ল‌্যাটফর্ম এখন আলোচিত বিষয়। বলতে গেলে মুখোমুখি ওটিটি-সিনেমা হল। এতে কী সিনেমা হলের চাহিদা কমে যাবে?
তানজিন তিশা:
ওটিটি নতুন ও বড় একটি জায়গা। আমার মনে হয়, ভবিষ‌্যতে ওটিটি আমাদের বড় একটি অংশ হবে। যদি ধরে রাখা যায় তবে প্রেক্ষাগৃহ ঠিকই টিকে থাকবে। কিন্তু কোনোটি ফল করবে না। এখন নাটককে প্রাধান‌্য দিচ্ছি, এই পরিস্থিতিতে নতুন পার্ট হিসেবে যুক্ত হয়েছে ওটিটি। কিন্তু নাটক নাটকের জায়গায় থাকবে, ওটিটি তার জায়গায় থাকবে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়