ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

বলিউডে যৌন হয়রানি নিয়ে মুখ খুললেন মল্লিকা শেরাওয়াত

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ১৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১২:০৩, ১৬ সেপ্টেম্বর ২০২১
বলিউডে যৌন হয়রানি নিয়ে মুখ খুললেন মল্লিকা শেরাওয়াত

বলিউডের ঝলমলে জগতের পেছনে অন্ধকার দিকও মাঝে মাঝে প্রকাশ্যে আসে। স্বজনপ্রীতি, যৌন হয়রানি থেকে শুরু করে নানা প্রতিকূল ঘটনার মুখোমুখি হতে হয় শিল্পীদের।

অতীতে হিন্দি সিনেমা জগতে কাস্টিং কাউচ বা অভিনয়ের প্রস্তাবের বিনিময়ে যৌন হয়রানি নিয়ে খুব বেশি কথা শোনা যায়নি। তবে বেশ কিছুদিন ধরে এটি নিয়ে অনেকেই প্রকাশ্যে আলোচনা করছেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই বিষয়ে কথা বলেছেন অভিনেত্রী মল্লিকা শেরাওয়াত।

এই অভিনেত্রী বলেন, ‘আমি নিজে খুব বেশি এসবের মুখোমুখি হইনি। তবে হ্যাঁ, অল্প হলেও এই পরিস্থিতিতে আমিও পড়েছিলাম। কিন্তু আমাকে সবাই ভয় পেতো। তাই কোনো প্রস্তাব দেওয়ার আগে নার্ভাস হয়ে যেতো বলে আমার ধারণা। আমার এই ভয় না পাওয়া ইমেজ আমাকে সাহায্য করেছে।’

মল্লিকা জানান, দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে কখনো নিজের আদর্শ থেকে সরে যাননি। তিনি দাবি করেন, যারা কাস্টিং কাউচের শিকার, তারা নিজেরাই অনেক ক্ষেত্রে এই পরিস্থিতির জন্য দায়ী। তার ভাষায়, ‘নিজেকে এরকম পরিস্থিতিতে নিয়ে গেলে তো এসব হবেই। আমি বলিউডের কোনো পার্টিতে যাই না। কোনো পরিচালক বা প্রযোজকের সঙ্গে রাতে হোটেলের ঘরে দেখা করতে বা কফি খেতে যাই না। আমি নিজেকে দূরে রাখি। আমি মনে করি, ভাগ্যে থাকলে সব হবে, তার জন্য আমাকে এ সব করতে হবে না।’

২০০৩ সালে ‘খোয়াইশ’ সিনেমার মাধ্যমে বলিউড সিনেমায় পা রাখেন এই অভিনেত্রী। ‘মার্ডার’ সিনেমার মাধ্যমে বিশেষ পরিচিতি পান। এরপর ‘ওয়েলকাম’, ‘প্যায়ার কা সাইড এফেক্ট’, ‘আপ কা সুরুর’, ‘ডাবল ধামাল’সহ অনেক হিন্দি সিনেমায় অভিনয় করেছেন। এছাড়া জ্যাকি চ্যানের সঙ্গে ‘মিথ’। পরবর্তী সময়ে ‘পলিটিক্স অব লাভ’, ‘টাইম রাইডার্স’র মতো আন্তর্জাতিক সিনেমায় দেখা গেছে তাকে।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়