ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

ঘর ভেঙে ঘর গড়লেন যারা 

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০১, ৩০ ডিসেম্বর ২০২১   আপডেট: ২০:১৩, ৩০ ডিসেম্বর ২০২১
ঘর ভেঙে ঘর গড়লেন যারা 

জীবনের গুরুত্বপূর্ণ একটি অংশ বিয়ে। চলতি বছর অনেকেই দাম্পত্য জীবনে পা রেখেছেন। শোবিজের বাগানে বছরজুড়েই বিয়ের ফুল ফুটতে দেখা গেছে। ছোটপর্দার অভিনয়শিল্পীদের মধ্যে যারা চলতি বছর বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন তাদের নিয়ে এই প্রতিবেদন।

অপূর্বর বিয়ে, পরকীয়া নিয়ে সমালোচনা

ছোটপর্দার দর্শকপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব চলতি বছর তৃতীয়বারের মতো বিবাহবন্ধনে আবদ্ধ হন। গত ২৯ আগস্ট যুক্তরাষ্ট্রপ্রবাসী শাম্মা দেওয়ানের সঙ্গে বাগদান সম্পন্ন হয় তার। পরিবারের সদস্য ছাড়া কেউ খবরটি জানতেন না। তবে বাগদানের কিছুদিন পর তার বিয়ের জোর গুঞ্জন শুরু হয়। সর্বশেষ ১ সেপ্টেম্বর বাগদানের কথা স্বীকার করেন অপূর্ব। 

এদিকে বাগদানের পর বিষয়টি নিয়ে মুখ খোলেন অপূর্বর প্রাক্তন স্ত্রী নাজিয়া। শাম্মার সঙ্গে পরকীয়া সম্পর্কে জড়ানোর কারণে নাজিয়ার সঙ্গে বিবাহবিচ্ছেদ হয় বলে ইঙ্গিত দেন তিনি। এ নিয়ে শুরু হয় তুমুল সমালোচনা। যদিও অপূর্ব এই অভিযোগ অস্বীকার করেন। 

বিয়ে করে উধাও মিম মানতাসা

চলতি বছর আকস্মিকভাবে বিয়ে করেন লাক্স তারকা অভিনেত্রী মিম মানতাসা। গত ১২ মার্চ সন্ধ্যায় রাজধানীর সিক্স সিজন হোটেলে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন তিনি। তার বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ বিভাগের সহকারী অধ্যাপক। গোপনে বিয়ে করলেও বিয়ের ছবি ছড়িয়ে পড়ায় আলোচনায় উঠে আসেন মিম। এর চেয়েও বড় বিষয়—বিয়ের পর তাকে বেশ কিছুদিন মুঠোফোনে পাওয়া যায়নি। এতে বিপাকে পড়ে যান নির্মাতারা। এ নিয়ে সমালোচনার মুখে পড়েন এই অভিনেত্রী।

গোপন বিয়ের খবর জানান নিলয়

চলতি বছরের আগস্টে গোপন বিয়ের খবর জানান মডেল-অভিনেতা নিলয় আলমগীর। তার স্ত্রীর নাম তাসনুভা তাবাসসুম। গত ৭ জুলাই বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন নিলয়। তার দ্বিতীয় বিয়ের খবর প্রকাশ্যে আসার পর শুরু হয় আলোচনা। গোপনে বিয়ের ব্যাখ্যায় নিলয় বলেন, ‘করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় কঠোর বিধিনিষেধ চলছিল। এসবের মধ্যে বিয়ের আনুষ্ঠানিকতা সেরেছি, তাই কাউকে জানাইনি।’  

দূর দেশে ঘর বাঁধেন নাফিজা

লাক্স প্রতিযোগিতার মাধ্যমে শোবিজ অঙ্গনে পা রাখেন নাফিজা জাহান। গত নভেম্বরের শুরুতে দূরদেশ থেকে দ্বিতীয় বিয়ের খবর জানান নাফিজা। তবে তার বরের বিষয়ে এখনো কিছু জানাননি তিনি। এ খবর ফেইসবুকে জানানোর পর নেটিজেনদের কুরুচিপূর্ণ মন্তব্যের শিকার হন তিনি। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ চর্চা হয়েছে। 

সেই মামুনুল হকের বিয়ে

চলতি বছরে বিয়ে করেন ‘চড়ুইভাতি’ নাটকের জনপ্রিয় চরিত্র ‘ফয়সাল’ রূপায়নকারী মামুনুল হক। তার স্ত্রীর নাম হাবিবা রহমান। গত ৫ নভেম্বর ঘরোয়া আয়োজনে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এটি উভয়েরই দ্বিতীয় বিয়ে। ২০১৬ সালে বন্ধুদের মাধ্যমে হাবিবা রহমানের সঙ্গে পরিচয় হয় মামুনুল হকের। তিনি বলেন, ‘আমাদের কমন সার্কেলের মাধ্যমে পরিচয়। আমরা পরস্পরকে বোঝার জন্য সময় নিয়েছিলাম। এর মধ্যে আমাদের ভালো লাগা, কিছুটা মান-অভিমানও হয়েছে। পরে বুঝতে পারলাম হাবিবার মধ্যে শ্রদ্ধা করার মতো অনেক কিছু আছে।’

ফারিয়ার বাগদান

লাক্স তারকা অভিনেত্রী ফারিয়া শাহরিন। চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি দীর্ঘ দিনের প্রেমিকের সঙ্গে বাগদান সম্পন্ন করেন তিনি। ফারিয়ার হবু বরের নাম মাহফুজ রায়ান। চলতি বছরের শেষের দিকে বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হওয়ার কথা থাকলেও তা হয়নি। 

মসজিদে প্রসূণের বিয়ে 

চলতি বছর কঠোর লকডাউনের মধ্যেই বিয়ে করেন ছোটপর্দার অভিনেত্রী প্রসূন আজাদ। তার বরের নাম ফারহান। চলতি বছরের ২৩ জুলাই প্রসূণের বিয়ের তারিখ ধার্য ছিল। কিন্তু করোনা সংকটের কারণে ৩০ জুলাই মসজিদে (কাজী অফিস বন্ধ থাকায়) বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়। স্থানীয় মসজিদে দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে, স্বল্প আয়োজনে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন এই অভিনেত্রী। 

/তারা/ 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ