ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

শেরপুর পৌরসভায় ১৫ দিনব্যাপী মশক নিধন অভিযান উদ্বোধন

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৮, ২৯ এপ্রিল ২০২৪  
শেরপুর পৌরসভায় ১৫ দিনব্যাপী মশক নিধন অভিযান উদ্বোধন

শেরপুর পৌর এলাকায় ১৫ দিনব্যাপী মশক নিধন অভিযান উদ্বোধন অনুষ্ঠান।

শেরপুর পৌর এলাকায় ১৫ দিনব্যাপী মশক নিধন অভিযান উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) বিকেলে ডিসি চত্বরে অভিযানের উদ্বোধন করা হয়। শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন অভিযানের উদ্বোধন করেন। পরে আদালত চত্বর, ডিসি চত্বর ও পুলিশ সুপারের কার্যালয়ের আশপাশের এলাকায় স্প্রে করে মশক নিধন করা হয়।

এসময় মেয়র লিটন বলেন, বর্ষা মৌসুম আসার আগেই মশার সকল লার্ভা ধ্বংস করার জন্য সমস্ত পৌরসভার আনাচে কানাচে ওষুধ স্প্রে করা হবে। বর্ষা মৌসুমের শুরুতেই আমরা নানা পদক্ষেপ নিয়েছি। পৌরসভার প্রতিটি ওয়ার্ডে আজ থেকে বিশেষ মশক নিধন অভিযান চলবে। মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ অভিযানে ব্যাপক প্রচার চালানো হবে। তিনি আরও বলেন, শুধু পৌরসভা নয়, ডেঙ্গু নিয়ন্ত্রণে সবার সচেতনতা প্রয়োজন। জনগণ সচেতন না হলে ডেঙ্গু নিয়ন্ত্রণ সম্ভব নয়। আমরা নিজেরাই এডিসের লার্ভার প্রজনন ক্ষেত্র তৈরি করি। বাসায়, ছাদবাগানে পানি জমিয়ে রেখে লার্ভা সৃষ্টি করছি। পৌরসভার কর্মীদের পক্ষে বাড়িতে বাড়িতে ঢুকে এসব লার্ভা ধ্বংস করা সম্ভব হয় না। ডেঙ্গুর বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

উদ্বোধনকালে পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম, পৌরসভার প্রধান প্রশাসনিক কর্মকর্তা আবু লায়েস বজলুর রশিদ, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, প্রশাসনিক কর্মকর্তা নূরে আলম চঞ্চল, ভেক্সিনেটর ফারুক আহমেদ ও বিভিন্ন ওয়ার্ডের কমিশনারবৃন্দ উপস্থিত ছিলেন।

তারিকুল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়