ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

উপজেলা নির্বাচন: শাজাহান খানের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৯, ২৯ এপ্রিল ২০২৪   আপডেট: ২২:৫৭, ২৯ এপ্রিল ২০২৪
উপজেলা নির্বাচন: শাজাহান খানের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন পাভেলুর রহমান শফিক খান

মাদারীপুরে আসন্ন সদর উপজেলা পরিষদের নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনসহ নানা অভিযোগ উঠেছে স্থানীয় সংসদ সদস্য শাজাহান খানের বিরুদ্ধে। সোমবার (২৯ এপ্রিল) দুপুরে মাদারীপুর শহরের ডিসির ব্রিজ এলাকায় নিজ নির্বাচনী অফিসে সংবাদ সম্মেলনে চেয়ারম্যান প্রার্থী পাভেলুর রহমান শফিক খান এ অভিযোগ করেন। চেয়ারম্যান প্রার্থী পাভেলুর রহমান শফিক খান মাদারীপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

আগামী ৮ মে মাদারীপুর সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে কোনো প্রার্থীকে দলীয় প্রতীক দিচ্ছে না আওয়ামী লীগ। বিএনপি এ নির্বাচনে অংশ নিচ্ছে না।

সংবাদ সম্মেলনে শফিক খান অভিযোগ করেন, উপজেলা নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন স্থানীয় সংসদ সদস্য শাজাহান খানের ছেলে আসিবুর রহমান খান। শাজাহান খান তার ছেলেকে বিজয়ী করার লক্ষ্যে অবৈধভাবে প্রভাব বিস্তার করছেন। তিনি আইন-শৃঙ্খলাবাহিনীসহ নির্বাচন কমিশন ও প্রশাসনের উপর খবরদারি করছেন। কালো টাকা বিলির মাধ্যমে ভোট কেনার চেষ্টা, নির্বাচনে দায়িত্বে থাকা কর্মকর্তাদের ভয়ভীতি প্রদর্শনসহ শফিক খানের নেতা-কর্মীদের উপর হামলা ও ভয়ভীতি প্রদর্শন করছেন। 

শফিক খান আরও বলেন, ১৫টি অভিযোগ দিলেও সেই বিষয়ে পদক্ষেপ নেয়নি নির্বাচন কমিশন। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য স্থানীয় সংসদ সদস্যকে এলাকা থেকে সরে যাওয়ার নির্দেশ, ম্যাজিস্ট্রেট নিয়োগসহ প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য নির্বাচন কমিশনের কাছে তিনি আহ্বান জানান।  

সংবাদ সম্মেলন অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ প্রমূখ।

সংবাদ সম্মেলনের সমস্ত অভিযোগ অস্বীকার করেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী আসিবুর রহমান খান। তিনি বলেন, ‘আমার বাবা শাজাহান খান এলাকায় থাকলেও তিনি নির্বাচনী কাজে অংশ নিচ্ছেন না।’ শাজাহান খান নিজেও তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, ‘আমি কোনোভাবেই নির্বাচনী কাজে অংশগ্রহণ করিনি। সব অভিযোগ ভিত্তিহীন।’ 

বেলাল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়