ঢাকা     শনিবার   ১৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

অভিনেত্রী পিয়ারী বেগমের মৃত্যুতে বাচসাসের শোক

প্রকাশিত: ২০:২৫, ৩০ মে ২০২৩   আপডেট: ২০:২৮, ৩০ মে ২০২৩
অভিনেত্রী পিয়ারী বেগমের মৃত্যুতে বাচসাসের শোক

মঙ্গলবার (৩০ মে) দুপুর ২টায় বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেছেন বাংলাদেশের প্রথম সবাক চলচ্চিত্র ‘মুখ ও মুখোশ’- এর অন্যতম প্রধান নারী চরিত্রে অভিনয় করা পিয়ারী বেগম। তার মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)।

সভাপতি রাজু আলীম ও সাধারণ সম্পাদক রিমন মাহফুজের স্বাক্ষরিত সংবাদমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় বাচসাস জানায়, অভিনেত্রী পিয়ারী বেগমের মৃত্যুতে বাচসাস পরিবার শোকার্ত। তিনি এদেশের প্রথম সিনেমার ইতিহাসের একমাত্র সাক্ষী ছিলেন। 

বাচসাসের সভাপতি রাজু আলীম বলেন, পিয়ারী বেগম ছিলেন বাংলার ঐতিহাসিক এক চলচ্চিত্র যাত্রার অংশীদার। তার মৃত্যুতে বাচসাস পরিবারের শ্রদ্ধা। তার আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানাচ্ছি।

বাংলাদেশের প্রথম সবাক চলচ্চিত্র ‘মুখ ও মুখোশ’- এর অন্যতম প্রধান নারী চরিত্রে অভিনয় করা পিয়ারী বেগম। মঙ্গলবার (৩০ মে) দুপুর ২টায় উত্তরার নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। খবরটি নিশ্চিত করেন তার ছেলে রবিউল আমিন।

এদিন বিকেলে তিনি জানান, আম্মা অনেক দিন ধরেই বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন। আজ দুপুর ২টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে মায়ের বয়স হয়েছিল ৮৬ বছর।

পিয়ারী বেগমের জানাজা ও দাফন নিয়ে ছেলে বলেন, এশার নামাজের পর হবে মায়ের জানাজা। দাফন হবে উত্তরার ১২ নম্বর সেক্টর কবরস্থানে। সেখানে স্বামীর কবরের পাশে সমাহিত হবেন পিয়ারী।

বাংলাদেশের প্রথম সবাক সিনেমা ‘মুখ ও মুখোশ’ মুক্তি পায় ১৯৫৬ সালের ৩ আগস্ট। প্রায় ৬৭ বছর আগে আবদুল জব্বার খান পরিচালিত সেই সিনেমায় আমিনুল হকের বিপরীতে অভিনয় করেছিলেন পিয়ারী বেগম।

রাহাত/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়