ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

নানা জটিলতা কাটিয়ে মা হলেন আরতি

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ৭ এপ্রিল ২০২৪   আপডেট: ১৮:৪৮, ৭ এপ্রিল ২০২৪
নানা জটিলতা কাটিয়ে মা হলেন আরতি

মা হলেন বলিউড অভিনেত্রী আরতি ছাবরিয়া। গত ৪ মার্চ পুত্র সন্তানের জন্ম দিয়েছেন ‘লজ্জা’খ্যাত এই অভিনেত্রী। ছেলের নাম রেখেছেন ইউভান।

হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে মা হওয়ার কথা জানান আরতি। এ অভিনেত্রী বলেন, ‘প্রস্তুত হওয়া এবং সঠিক সময়ের অপেক্ষায় ছিলাম। আমি এখন এ বিষয়ে কথা বলতে প্রস্তুত। কারণ আমি এক মাস আগে সন্তানের জন্ম দিয়েছি।’

বেবি বাম্প লুকিয়ে রেখেছিলেন ৪১ বছর বয়সী আরতি। এ অভিনেত্রী যখন তিন মাসের অন্তঃসত্ত্বা তখনো জনসম্মুখে হাজির হয়েছেন। কিন্তু পোশাক দিয়ে তা আড়াল করতে সক্ষম হন বলেও জানান আরতি।

এর আগে গর্ভপাত হয়েছিল আরতির। তা জানিয়ে এই অভিনেত্রী বলেন, ‘পূর্বে আমার গর্ভপাত হয়েছে। তাই মা হতে যাওয়ার খবরটি কাউকে জানাইনি। তবে এটা নিয়ে কখনো দ্বিধা বোধ করি নি। কারণ এটাই স্বাভাবিক ব্যাপার। সবশেষে আমিও একজন মানুষ।’

মাতৃত্বকালীন কষ্টের কথা স্মরণ করে আরতি বলেন, ‘মানুষের ধারণা, আমি একজন অভিনেত্রী। এটা আমার জন্য সহজ, টাকা দিলেই সব হয়ে যাবে। কিন্তু এই যন্ত্রণা ভোলার নয়। এই চিকিৎসাগুলো আপনার শরীরকে শেষ করে দিতে পারে। বিভিন্ন ওষুধের খারাপ প্রতিক্রিয়ায় আমি যন্ত্রণায় কাতরেছি। আমি ভীষণ ক্লান্ত ছিলাম। ৪১ বছর বয়সে মা হওয়া ততটা সহজ নয়, যতটা ২০ বা ৩০ বছর বয়সে সম্ভব।’

‘এটি কেবল নারী ও তার দেহের বিষয় না। এটা দাম্পত্য সম্পর্কের উপরেও প্রভাব ফেলে। কিন্তু মানুষ তা বুঝতে পারে না। বরং সন্তান নেওয়ার জন্য নারীদের চাপ দিতে থাকে।’ বলেন আরতি।

২০১৯ সালে অস্ট্রেলিয়া ভিত্তিক চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট বিশারদ বেদাসির সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন আরতি। বিয়েতে শুধু দুই পরিবার ও ঘনিষ্ঠ বন্ধুরা উপস্থিত ছিলেন। আরতি-বিশারদের এটি প্রথম সন্তান।

২০০১ সালে ‘লজ্জা’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন আরতি। এরপর ‘তুম সে আচ্ছা কৌন হ্যায়’, ‘আওয়ারা পাগলা দিওয়ানা’, ‘রাজা ভাইয়া’-এর মতো অনেক সিনেমায় অভিনয় করেছেন আরতি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়