ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

আমরা নিজের জন্য জামাকাপড় পরি না: অপরাজিতা আঢ্য

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫১, ৯ এপ্রিল ২০২৪   আপডেট: ০৮:৫৬, ৯ এপ্রিল ২০২৪
আমরা নিজের জন্য জামাকাপড় পরি না: অপরাজিতা আঢ্য

ভারতীয় টিভি ও বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রী অপরাজিতা আঢ্য। একান্নবর্তী পরিবারে এ অভিনেত্রীর জন্ম ও বেড়ে ওঠা। বিয়ের পরও পেয়েছেন একান্নবর্তী পরিবার।

ব্যক্তিগত জীবন ও সম্প্রতি সৃষ্ট শাড়ি বিতর্ক নিয়ে ভারতীয় একটি গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন অপরাজিতা আঢ্য। এ আলাপচারিতায় তার একান্নবর্তী পরিবারের গল্প যেমন উঠে এসেছে, ঠিক তেমনি শাড়ি পরা নিয়ে মন্তব্য করে আলোচনার জন্ম দিয়েছেন।

টিভি সিরিয়ালে আপনাকে বেশির ভাগ সময় শাড়ি পরিহিত অবস্থায় দেখা যায়। কিছুদিন ধরে শাড়ি বিতর্ক চলছে। এ বিষয়ে আপনার কী মত? জবাবে অপরাজিতা আঢ্য বলেন, ‘শাড়ি পরার ধরন নিয়ে কিছু একটা চলছে। তবে কে কী বলেছেন, সেটা না জেনে কোনো মন্তব্য করা ঠিক হবে না। আমার মনে হয়, কে কীভাবে শাড়ি পরবেন, সেটা তার ব্যক্তিত্বের উপর নির্ভর করে। আমার খুব ভালো চেহারা, আমি চাই মানুষের প্রশংসার তীব্রতা আমাকে আকর্ষণ করুক। তার চোখে দারুণ দেখতে লাগছে। কেউ যদি লো কাট ব্লাউজের সঙ্গে শিফন শাড়ি পরেন, তিনি যদি আত্মবিশ্বাসী হন, তা হলে পরবেন।’

অন্যের চোখে ভালো দেখাতে জামাকাপড় পরেন অপরাজিতা আঢ্য। তা উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা তো নিজের জন্য জামাকাপড় পরি না, অন্যজনের আমাকে ভালো লাগবে বলে পরি। মানুষ যদি শুধু নিজের জন্য জামাকাপড় পরতেন, তা হলে তো ম্যাক্সি পরেই কাটিয়ে দিতেন। কিন্তু আমার ব্যক্তিগত মত, আমি নিজে এমন পোশাক পরব যা সর্বজনগ্রাহ্য। পোশাকের মাধ্যমে কোন ব্যক্তি কী ধরনের বার্তা দিতে চাইছেন, সেটা তার মানসকিতার উপর নির্ভর করে।’

১৯৯৮ সালে ‘শিমুল পারুল’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় নাম লেখান অপরাজিতা। অভিনয় ক্যারিয়ারে অনেক জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো— ‘চুপ কথা’, ‘গয়নার বাক্স’, ‘ওপেনটি বায়োস্কোপ’, ‘বেলা শেষে’, ‘প্রাক্তন’, ‘সমান্তরাল’ প্রভৃতি।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়