ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

৬ বছর অভিনয় থেকে দূরে থাকার কারণ জানালেন প্রীতি

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৪, ২৪ মে ২০২৪   আপডেট: ১৬:৫৭, ২৪ মে ২০২৪
৬ বছর অভিনয় থেকে দূরে থাকার কারণ জানালেন প্রীতি

বলিউড অভিনেত্রী প্রীতি জিনতাকে একপ্রকার ভুলতে বসেছেন দর্শকরা। ২০১৮ সালে ‘ভাইয়াজি সুপারহিট’ সিনেমায় সর্বশেষ দেখা যায় তাকে। এরপর থেকে বড় পর্দায় দেখা মেলেনি তার। দীর্ঘ বিরতির পর ফের বড় পর্দায় ফিরছেন এই অভিনেত্রী। তাও সানি দেওলের সঙ্গে জুটি বেঁধে ফিরবেন।

অভিনয় থেকে দূরে সরে গিয়ে বিয়ে করে সংসারী হয়েছেন ৪৯ বছর বয়সি প্রীতি জিনতা। কিন্তু অর্ধ যুগ ধরে অভিনয়ে কেন নেই প্রীতি? এ প্রশ্ন তার ভক্ত-অনুরাগীদের মনে জাগলেও মুখে কুলুপ এঁটেছিলেন তিনি। অবশেষে বিষয়টি নিয়ে মুখ খুললেন প্রীতি। ব্যাখ্যা করলেন জীবন-দর্শন।

কান চলচ্চিত্র উৎসবে ডিডি ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে প্রীতি জিনতা বলেন, ‘আমি একটি সিনেমা করতে চাইনি। আমি আমার ব্যবসায় মনোযোগী হয়েছিলাম, আমি ব্যক্তিগত জীবনে মনোযোগ দিতে চেয়েছি। মানুষ ভুলেই যায়, নারীদের একটি বায়োলজিক্যাল ক্লক বা দেহঘড়ি রয়েছে। আমি ইন্ডাস্ট্রির কারো সঙ্গে প্রেম করিনি। আমি কখনো কোনো অভিনেতার সঙ্গেও প্রেম করিনি। সুতরাং যৌক্তিক বিষয় হলো, আমার নিজের একটা পরিবার থাকা প্রয়োজন। আমি সন্তান চেয়েছি। সত্যি বলতে, আমি যেমন দক্ষ অভিনেত্রী হতে চাইনি, তেমনি নিঃসঙ্গ মানুষও হতে চাইনি।’

স্বামীর সঙ্গে প্রীতি

অনেক নারী নারী-পুরুষের সমতার কথা বলেন। কিন্তু প্রকৃতি নারীকে সেই সমতা দেননি। এ তথ্য উল্লেখ করে প্রীতি জিনতা বলেন, “প্রত্যেক নারী বলেন, ‘আমি সমতা চাই। পুরুষের মতো আমিও কঠোর পরিশ্রম করতে চাই।’ কিন্তু পৃথিবী আপনাকে সমতা দেবে না। আপনার একটি বায়োলজিক্যাল ক্লক বা দেহঘড়ি রয়েছে। আপনার প্রকৃতি সমান নয়। সুতরাং আপনি যা করছেন, তা ছেড়ে দিতে হবে। আমার বাচ্চাদের বয়স এখন আড়াই বছর। আমি এখন কাজে ফিরেছি। আমি কাজ করতে ভালোবাসি।”

যুক্তরাষ্ট্রের নাগরিক জেনে গুডএনাফের সঙ্গে দীর্ঘ দিন প্রেমের সম্পর্কে ছিলেন প্রীতি জিনতা। ২০১৬ সালে ২৯ ফেব্রুয়ারি লস অ্যাঞ্জেলসে চুপিসারে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন এই যুগল। একই বছরের ১৩ মে মুম্বাইয়ের একটি হোটেলে অনুষ্ঠিত হয় এ অভিনেত্রীর বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান।

প্রীতির সেলফিতে স্বামী-সন্তানেরা

২০২১ সালের ১৮ নভেম্বর যমজ সন্তানের মা হন প্রীতি জিনতা। গুডএনাফ-প্রীতি দম্পতির যমজ সন্তানদের মধ্যে একটি কন্যা ও একটি পুত্রসন্তান। কন্যার নাম রেখেছেন জিয়া আর পুত্রের নাম জয়।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ