ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

মরে যাওয়ার পর মানুষ আমাকে কতদিন মনে রাখবেন, প্রশ্ন মাম্মতির

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৪, ৩০ মে ২০২৪   আপডেট: ০৮:৩০, ৩০ মে ২০২৪
মরে যাওয়ার পর মানুষ আমাকে কতদিন মনে রাখবেন, প্রশ্ন মাম্মতির

মালায়ালাম সিনেমার বরেণ্য অভিনেতা মাম্মতি। ১৯৭১ সালে রুপালি পর্দায় তার অভিষেক ঘটে। দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে প্রায় সাড়ে চারশত সিনেমায় অভিনয় করেছেন। কাজের স্বীকৃতিস্বরূপ তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

৭২ বছর বয়সি মাম্মতি এখনো অভিনয়ে সরব। সংখ্যায় বয়স বাড়লেও কাজে এখনো চিরসবুজ। জীবনের এ পর্যায়ে কি অভিনয় থেকে অবসর নিতে চান? সম্প্রতি দুবাইয়ের ইউটিউবার খালিদ আল আমেরি এই প্রশ্ন ছুড়ে দেন মাম্মতিকে।

এ প্রশ্নের জবাবে মাম্মতি বলেন, ‘না, কখনো না। আমি ক্লান্ত বোধ করছি না। আমি মৃত্যুর আগ পর্যন্ত কাজ করে যেতে চাই।’

মানুষ মরণশীল। প্রকৃতির নিয়মে মাম্মতিকেও মৃত্যুবরণ করতে হবে। কিন্তু মানুষ তাকে মনে রাখবেন না বলে মনে করেন এই বরেণ্য অভিনেতা। প্রশ্ন ছুড়ে দিয়ে মাম্মতি বলেন, ‘মানুষ আমাকে কতদিন মনে রাখবেন? এক বছর? ১০ বছর? ১৫ বছর? তারপর শেষ! পৃথিবীর শেষ দিন পর্যন্ত মানুষ আপনাকে মনে রাখবেন, এমনটা আশা করা যায় না। এটা কারো ক্ষেত্রেই হবে না। মহান মানুষদেরও খুব খুব খুব মনে রাখা হয় না।’

‘খুব কম সংখ্যক মানুষ আপনাকে মনে রাখবেন। হাজার হাজার অভিনেতাদের মধ্যে আমি একজন। তা হলে এক বছর পর তারা কীভাবে আমাকে মনে রাখবেন? এ বিষয়ে কোনো আশা নেই।’ বলেন মাম্মতি।

মাম্মতি অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘টার্বো’। এতে আরো অভিনয় করেন রাজ বি শেঠি, সুনীল, অঞ্জনা জয়প্রকাশ, কবীর দুহান সিং প্রমুখ। গত ২৩ মে মুক্তি পায় এটি। বর্তমানে মাম্মতির হাতে দুটো সিনেমার কাজ রয়েছে।

তথ্যসূত্র: ইন্ডিয়া টুডে

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়