Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||  শ্রাবণ ২১ ১৪২৮ ||  ২৪ জিলহজ ১৪৪২

এশিয়া স্টার্টআপের প্রথম সহ-সভাপতি হলেন নূরুজ্জামান 

উদ্যোক্তা/ই-কমার্স ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১০, ২৪ জুন ২০২১  
এশিয়া স্টার্টআপের প্রথম সহ-সভাপতি হলেন নূরুজ্জামান 

মোহাম্মদ নূরুজ্জামান

এশিয়া স্টার্টআপ কমিটির প্রথম সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ড্যাফোডিল গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান।

বৃহস্পতিবার (২৪ জুন) ড্যাফোডিল গ্রুপ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেলস ইনভেস্টমেন্ট ফোরামের (ডব্লিউবিএএফ) এশিয়া স্টার্টআপ কমিটির প্রথম সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ নূরুজ্জামান। গত বছর তিনি ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেলস ইনভেস্টমেন্ট ফোরামের সিনেটর নিযুক্ত নিযুক্ত হন। আগামী ফেব্রুয়ারিতে (২০২২) অনুষ্ঠিতব্য ডব্লিউউবিএএফ-এর গ্র্যান্ড অ্যাসেমব্লিতে তিনি বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবেন।

মোহাম্মদ নূরুজ্জামানের এই পদ প্রাপ্তির মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের স্টার্টআপ ও ব্যবসা বাণিজ্য প্রসারের পথ প্রশস্ত হলো।  বাংলাদেশের তরুণ উদ্যোক্তারা এখন থেকে বৈশ্বিক অঙ্গনে বিভিন্ন সুযোগ সুবিধা গ্রহণ করতে পারবেন। এর মাধ্যমে বাংলাদেশের বিনিয়োগ বাজার আন্তর্জাতিক বিনিয়োগ বাজারের সঙ্গে সংযুক্ত হলো।  বাংলাদেশের স্থানীয় বিনিয়োগকারী, ইনকিউবেশন সেন্টার, প্রাইভেট ইকুইটিফার্ম, কো-ইনভেস্টমেন্ট ফান্ড, টেকনোলজি পার্ক এবং করপোরেট ভেঞ্চারও সম্ভাবনাময় উদ্যোক্তারা বিশ্বের নেতৃস্থানীয় ব্যবসায়ীক নেতাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

নূরুজ্জামান ড্যাফোডিল পরিবারে ৪১ প্রতিষ্ঠানের নের্তৃত্ব দানের পাশাপাশি ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্ক-এর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের উদ্যোক্তা তৈরি করতে নিয়মিত কাজ করে যাচ্ছেন। পাশাপাশি তিনি বেশকিছু সফল স্টার্টআপের অ্যাঞ্জেল ইনভেস্টও হিসেবে নিজেকে সম্পৃক্ত করেছেন।

উল্লেখ্য, ডব্লিউবিএএফ হলো স্টার্টআপ, উদ্যোক্তা উন্নয়ন ও অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট নিয়ে কাজ করা বিশ্বের সবচেয়ে বড় ফোরাম। বিশ্বের ৭৯টি দেশের ১৩৮জন হাইকমিশনার, সিনেটর ও ইন্টারন্যাশনাল পার্টনার এই ফোরামের সঙ্গে যুক্ত রয়েছেন। ডব্লিউবিএএফ বিজনেস স্কুলের অধীনে বিশ্বের ৩২টি দেশে ৫০জন শিক্ষক রয়েছেন। এছাড়াও ৫টি ইন্টারন্যাশনাল ওয়ার্কিং কমিটিও রয়েছে। প্রতি বছর ফেব্রুয়ারি মাসে ফোরামটির ওয়ার্ল্ড কংগ্রেস অনুষ্ঠিত হয়।

/সিনথিয়া/এসবি/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়