ঢাকা     রোববার   ০১ অক্টোবর ২০২৩ ||  আশ্বিন ১৬ ১৪৩০

উই-ব্রাইট স্কিলস সমঝোতা স্মারক স্বাক্ষর

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ১৩ জুলাই ২০২৩  
উই-ব্রাইট স্কিলস সমঝোতা স্মারক স্বাক্ষর

এফ-কমার্স বাংলাদেশের একটি উদীয়মান খাত। ইতোমধ্যেই নারীরা এই খাতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। এর মাধ্যমে বহু নারী উদ্যোক্তা হয়ে নিজেরা যেমন স্বাবলম্বী হচ্ছেন, তেমনি অন্যদেরকেও স্বাবলম্বী হতে সাহায্য করছেন। 

তবে এই উদ্যোক্তাদের অনেকেই সঠিক দিকনির্দেশনা, জ্ঞান এবং  প্রশিক্ষণের অভাবে নিজেদের ব্যবসা টিকিয়ে রাখতে পারছেন না। তাই তাদেরকে সঠিক দিকনির্দেশনা এবং নারীবান্ধব একটি প্লাটফর্ম দেওয়ার লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছে দেশ সেরা নারী উদ্যোক্তা ফোরাম ‘উমেন এন্ড ই-কমার্স’- উই। এফ-কমার্স উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধির জন্য তাদের এই উদ্যোগের পালে নতুন হাওয়া যোগ করতে একত্রিত হলো দেশের অন্যতম ই-লার্নিং প্রতিষ্ঠান ‘ব্রাইট স্কিলস’

সম্প্রতি উই-এর মেম্বারদের সঠিক প্রশিক্ষণের মাধ‌্যমে তাদের দক্ষতা আরও বৃদ্ধির উদ্দেশ‌্যে উই এবং ব্রাইট স্কিলসের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। 

অনুষ্ঠানে ব্রাইট স্কিলসের পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর মো. মনির হোসেন ও নির্বাহী পরিচালক আনোয়ার সাদৎ কবির। উই-এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন উই-এর সভাপতি নাসিমা আক্তার নিশা, পরিচালক ঈমানা হক জ্যোতি এবং নির্বাহী পরিচালক আইরিন পারভিন। 

ব্রাইট স্কিলসের ম্যানেজিং ডিরেক্টর মো. মনির হোসেন বলেন, ‘উদ্যোক্তা হতে চান এমন নারীদের জন্য এফ-কমার্স সুযোগ তৈরি করেছে। এসব উদ্যোক্তাদের প্রয়োজন সঠিক দিকনির্দেশনা এবং বিশ্বস্ত প্ল্যাটফর্ম। সেই নিশ্চতা দিতে কাজ করে যাচ্ছে উই। যা সত্যিই প্রশংসনীয় উদ্যোগ। এই মহৎ উদ্যোগে ব্রাইট স্কিলস পরিবার তাদের পাশে থাকতে পারবে ভেবে আমরা আনন্দিত।’ 

উই-এর সভাপতি নাসিমা আক্তার নিশা বলেন, ‘দেশের অন্যতম সেরা ই-লার্নিং প্রতিষ্ঠান ব্রাইট স্কিলসের এই সময়োপযোগী উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই। তাদের সাথে যুক্ত হতে পেরে আমরা সত‌্যি আনন্দিত বোধ করছি। নারীর ক্ষমতায়নে উই-এর এই উদ্যোগের সাথে তাদের থাকার এই প্রয়াস সত্যিই প্রশংসনীয়।

উই-ব্রাইট স্কিলসের যৌথ উদ্যোগে এফ-কমার্সের লাখো নারী উদ্যোক্তা তাদের দেওয়া প্রশিক্ষণের মাধ‌্যমে উপকৃত ও অনুপ্রাণিত হবেন বলে  উভয় প্রতিষ্ঠানের প্রত‌্যাশা।

ঢাকা/ইকাস

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়