ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

বইমেলায় মীর রবির ‘মালঞ্চমালার ক্যাসেট’

ফাগুনের মলাট ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০০, ১৩ ফেব্রুয়ারি ২০২৪  
বইমেলায় মীর রবির ‘মালঞ্চমালার ক্যাসেট’

প্রকাশিত হয়েছে কবি মীর রবির নতুন কবিতার বই ‘মালঞ্চমালার ক্যাসেট’। অমর একুশে গ্রন্থমেলায় বইটি প্রকাশ করেছে জাগতিক প্রকাশন। প্রচ্ছদ করেছেন শিল্পী নির্ঝর নৈঃশব্দ্য।

বইটি সম্পর্কে মীর রবি বলেন, ‘মালঞ্চমালার ক্যাসেট’ আমার প্রকাশিতব্য ষষ্ঠ বই। কবিতার বই হিসেবে পঞ্চম। এই বইয়ে স্থান পাওয়া কবিতাগুলো মূলত আমাদের লোকগল্প, লোকগাঁথা ও লোকজ ঐতিহ্যকে ঘিরে রচিত হয়েছে। সাংস্কৃতিক ঐতিহ্য পরম্পরায় নতুন প্রজন্ম আমাদের হাজার বছরের লোকধারাকে আধুনিক কবিতার মাধ্যমে নতুন করে জানতে পারবে বলে মনে করছি।

তিনি আরও বলেন, আমি বিশ্বাস করি ‘মালঞ্চমালার ক্যাসেট’ পাঠককে ঐতিহ্য অনুসন্ধানে অনুসন্ধিৎসু করবে। যা আমাদের আরও বেশি বাঙালি চেতনাবোধে ঋদ্ধ করে তুলবে।

জাগতিক প্রকাশনার প্রকাশক রহিম রানা বলেন, কবি হিসেবে মীর রবি ইতোমধ্যে সাম্প্রতিক বাংলা কবিতায় এক বিশেষ স্থান পেয়েছেন। তার কবিতার বিষয় বস্তু, ভাষা নির্মাণ ও বাক্য বিন্যাস তাকে অন্যদের থেকে আলাদা করেছে। বিশেষত কবিতায় মিথ ও লোকজ উপকরণের ব্যবহারে তিনি অত্যন্ত নৈপুণ্য প্রদর্শন করেছেন।

তিনি আরও বলেন, মীর রবির কবিতার বইয়ের প্রকাশক হিসেবে নয়, একজন পাঠক হিসেবেও আমি বলব, মীর রবির এই কবিতার বইটি পাঠকের জন্য অবশ্য পাঠ্য। পাঠক যেভাবে কবিতার বইটি ক্রয় করছেন তা সত্যি কবির জনপ্রিয়তাকে প্রমাণ করেছে।

জাগতিকের এই প্রকাশক জানান, বইটি জাগতিকের ৬৩১ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে। দাম ২৫০ টাকা মাত্র। 

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়