ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

হীরেন পন্ডিতের ‌‘বাংলাদেশ বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা’

ফাগুনের মলাট ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২১, ২০ ফেব্রুয়ারি ২০২৪  
হীরেন পন্ডিতের ‌‘বাংলাদেশ বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা’

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত হয়েছে হীরেন পন্ডিতের ‘বাংলাদেশ বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা’। হীরেন পন্ডিত একজন মানুষ হিসেবে সমগ্র মানবজাতি নিয়েই ভাবেন সবসময়। একজন বাঙালি হিসেবে যা আমাদের সাথে সম্পর্কিত তাই তাকে গভীরভাবে ভাবায়। এই নিরন্তর সম্প্রীতির উৎস ভালোবাসা, অক্ষয় ভালোবাসা, যা আমাদের রাজনীতি ও অস্তিত্বকে অর্থবহ করে তোলে, তার সব কিছু। তেমনি একজন মহান নেতা বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন সংগ্রাম ও তার ব্যক্তিজীবন থেকে শুরু করে রাজনীতি, রাষ্ট্রচিন্তা থেকে পররাষ্ট্র সবকিছু ছিল এই দেশ আর ভূখণ্ডকে নিয়ে। 

গ্রন্থটি প্রকাশিত হয়েছে, বিবেক পাবলিকেশন থেকে। প্রচ্ছদ এঁকেছেন, মোহাম্মদ আরিফ হোসেন। একুশে বইমেলায় বিবেক পাবলিকেশনের ৩৬৫ নম্বর স্টলে গ্রন্থটি পাওয়া যাচ্ছে।

হীরেন পন্ডিত একজন গবেষক, লেখক এবং কলামিস্ট। তিনি ১৯৬৮ সালের ১ জানুয়ারি নেত্রকোনা জেলায় জন্মগ্রহণ করেন। পিতা যোগেন্দ্র পন্ডিত এবং মা রেনু বালা দেবী। চার ভাই ও দুই বোনের মাঝে তিনি সবার ছোট। ১৯৮৩ সালে হিরণপুর উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং ১৯৮৫ সালে নেত্রকোনা সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শিক্ষা সমাপ্ত করেন। তিনি ১৯৮৫-৮৬ সেশনের জগন্নাথ হলের একজন আবাসিক ছাত্র হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে ১৯৮৮ সালে বিএসএস (অনার্স) এবং ১৯৮৯ সালে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়