ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বইমেলায় দিলরুবা আহমেদ এর নতুন দুই বই

ফাগুনের মলাট ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৬, ২২ ফেব্রুয়ারি ২০২৪  
বইমেলায় দিলরুবা আহমেদ এর নতুন দুই বই

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে কথাসাহিত্যিক দিলরুবা আহমেদ এর নতুন দুই বই। একটি উপন্যাস ‘তোমাকে আলিঙ্গন’।  এটি প্রকাশ করেছে অনন্যা প্রকাশন (প্যাভিলিয়ন-৩২ )।  অন্যটি ১৩টি ছোট বড় গল্পের বই, নাম ‘কিছু কথা কিছু কাহিনী’। এটি প্রকাশক করেছে কাকলী প্রকাশন (প্যাভিলিয়ন-৮)।

‘তোমাকে আলিঙ্গন’ উপন্যাসটিতে আমেরিকাতে বসবাসরত বাঙালিদের জীবন কাহিনী ব্যাপকভাবে ফুটে উঠেছে। ‘কিছু কথা কিছু কাহিনী’র  ছোট গল্পগুলো দেশ ও বিদেশ পটভূমিতে রচিত।

কলেজ  জীবন থেকেই দিলরুবা আহমেদ এর লেখালেখি শুরু। মূলত তিনি ঔপন্যাসিক। সেই সাথে গল্পকারও। প্রবাস জীবন তুলে এনেছেন বহুভাবে তার সাহিত্য কর্মে। দিলরুবা আহমেদ এর আলোচিত ‘টেক্সাস টক’ কলামটি সুদীর্ঘ জাতীয় পত্রিকায় প্রকাশিত হয় ২০০৫ ও ২০০৬ সালে।

নিভৃতচারী প্রচারবিমুখ লেখিকা হিসেবে পরিচিত দিলরুবা আহমেদ মনে করেন, কেউ তার লেখা পড়ে তাকে খুঁজে নিলে এটাই তার প্রাপ্তি হবে। বই হাতে নিয়ে সবাইকে বলে বেড়ানো যে উনি একজন লেখিকা,  তা তার নিজের খুবই অপছন্দ। তিনি মনে করেন, লেখিকা হয়ে উঠতে পারা অনেক বড় সাধনার ব্যাপার। দুটো লাইন লিখেই নিজেকে কবি বা লেখক দাবি করাকে উনি খুবই হাস্যকর মনে করেন।

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়