ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

৩৮ দাঁতের মানুষ

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ২৮ মে ২০২৪   আপডেট: ১৩:০০, ২৮ মে ২০২৪
৩৮ দাঁতের মানুষ

ছবি: সংগৃহীত

একজন মানুষের সাধারণত ৩২টি দাঁত থাকে। এর বেশি দাঁত থাকা নিশ্চয়ই ব্যতিক্রম ঘটনা। আজ যার কথা বলবো তার দাঁতের সংখ্যা ৩৮টি। এই নারী ভারতের অধিবাসী। তার নাম কল্পনা বালান।

এনডিটিভির তথ্য, কল্পনা বালানের নিচের চোয়ালে চারটি এবং ওপরের চোয়ালে অতিরিক্ত দুইটি দাঁত রয়েছে। অতিরিক্ত দাঁত থাকায় খাবার গ্রহণ করার সময় একটু অসুবিধায় পড়তে হয় তার। বিশেষ করে দাঁতের মধ্যে খাবার আটকে যায়। কল্পনা বালানের বাবা মা যখন তার অতিরিক্ত দাঁতের কথা জানতে পারেন তারা এই দাঁত তুলে ফেলার পরামর্শ দিয়েছিলেন কিন্তু কল্পনা বালান দাঁতগুলো ফেলতে চাননি। নিজের সিদ্ধান্তেই অটল থেকেছেন তিনি। এর সুফলও পেয়েছেন। এই দাঁতের কারণেই কল্পনা বালান গিনেস ওয়াল্ড রেকর্ডে নাম লিখিয়েছেন। তিনিই একমাত্র নারী যার নামের পাশে এই খেতাব রয়েছে।

গিনেস ওয়াল্ড রেকর্ড গড়ার প্রতিক্রিয়ায় কল্পনা বালান বলেছেন, আমি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস খেতাব পেয়ে খুব খুশি। এটি আমার সারাজীবনের অর্জন।

উল্লেখ্য, অতিরিক্ত দাঁতের কারণে তিনিই একমাত্র রেকর্ডধারী নন এর আগে দাঁত নিয়ে গিনেস রেকর্ডস খেতাবধারী পুরুষ হলেন কানাডার ইভানো মেলোন। মিলানের দাঁতের সংখ্যা মোট ৪১টি।

/লিপি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়