ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

আবারও সিসিইউতে খালেদা জিয়া

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৬, ২২ সেপ্টেম্বর ২০২৩  
আবারও সিসিইউতে খালেদা জিয়া

হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়া (ফাইল ফটো)

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে আবারও কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়েছে। 

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে খালেদা জিয়াকে সিসিইউতে স্থানান্তর করা হয় বলে জানিয়েছেন বিএনপির চেয়াপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

তিনি জানান, বেগম খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত ও পরামর্শ অনুযায়ী তাকে আজ (শুক্রবার) দুপুর ১২টার দিকে কেবিন থেকে সিসিইউতে স্থানান্তর করা হয়েছে।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর সিসিইউতে নেওয়া হয়েছিল বেগম খালেদা জিয়াকে। সেবার ১০ ঘণ্টার মতো সিসিইউতে রেখে আবার কেবিনে নেওয়া হয় সাবেক এই প্রধানমন্ত্রীকে।  

খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত। মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরা একাধিকবার সংবাদ সম্মেলনে করে বলেছেন, অতি দ্রুত তার লিভার ট্রান্সপ্ল্যান্ট (প্রতিস্থাপন) করা দরকার। এটা বাংলাদেশ সম্ভব নয়। খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ নেওয়ার অনুমতি চেয়ে সরকারের কাছে একাধিকবার আবেদন করেছে তার পরিবার। এছাড়া, বিএনপির পক্ষ থেকেও খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

প্রসঙ্গত, এক মাসের বেশি সময় ধরে হাসপাতালে চিকিৎসাধীন আছেন খালেদা জিয়া। এর আগেও কয়েকবার হাসপাতালে চিকিৎসাসেবা নিতে হয়েছে তাকে। তার হার্টে তিনটি ব্লক ধরা পড়লে একটিতে রিং পরানো হয়।

মেয়া/রফিক    

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়